সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

বুধবার থেকে হাইকোর্টের সব বেঞ্চে ভার্চুয়ালি বিচারকাজ চলবে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৯ আগস্ট, ২০২১ ১০:০০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চলমান কঠোর লকডাউন শিথিল করায় আগামী ১১ আগস্ট (বুধবার) থেকে হাইকোর্টের সব বেঞ্চে ভার্চুয়ালি বিচারকাজ চলবে।

রোববার (৮ আগস্ট) সন্ধ্যায় প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিবর্তিত পরিস্থিতিতে আগামী ১১ আগস্ট হতে ‘আদালত কর্তৃক তথ্য- প্রযুক্তি ব্যবহার আইন-২০২০’ এবং এ সংক্রান্তে জারিকৃত প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করতঃ তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের সকল বেঞ্চে বিচার কার্যক্রম পরিচালিত হবে।

এর আগে গত ৫ জুলাই সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে লকডাউন শিথিল সাপেক্ষে হাইকোর্টের সকল বেঞ্চ খুলে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছিল।

গত রোববার থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ভার্চুয়ালি বিচার কার্যক্রমসহ হাইকোর্টের ১২টি ভার্চুয়াল বেঞ্চে এখন বিচারকাজ চলছে।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের প্রেক্ষিতে গত এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে আবার উচ্চ আদালতের নিয়মিত কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর হাইকোর্টের নির্দিষ্ট কিছু বেঞ্চে সীমিত পরিসরে বিচারিক কার্যক্রম চলছিল।

করোনার সংক্রমণ রোধে চলমান লকডাউন শেষে আগামী ১১ আগস্ট (বুধবার) থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রায় সব কিছু খুলে দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। গতকাল রোববার (৮ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর