সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

করোনায় আজও প্রায় আড়াইশ লোকের মৃত্যু, শনাক্ত ১৬ হাজার ছুঁই ছুঁই


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২ আগস্ট, ২০২১ ৬:২৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে করোনাভাইরাসে মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা পাল্লা দিয়ে বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় সংক্রমিত হয়ে আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৯৮৯ জন।

এ পর্যন্ত দেশে করোনায় শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জনে। আর মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ১৬২ জনের।

আজ সোমবার (২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল রোববার দেশে করোনায় সংক্রমিত হয়ে ২৩১ জনের মৃত্যু হয়েছিল। এ সময় করোনায় নতুন করে শনাক্ত হয় ১৪ হাজার ৮৪৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫৩ হাজার ৪৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৩৭ জন পুরুষ এবং ১০৯ জন নারী। মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৭৬ জন। এছাড়া চট্টগ্রামে ৬৪, রাজশাহীতে ২২, খুলনায় ৩০, বরিশালে ১৬, সিলেটে ১৪, রংপুরে ১৪ এবং ময়মনসিংহে ১০ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১২২ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭১, ৪১ থেকে ৫০ বছরের ৩৩, ৩১ থেকে ৪০ বছরের ১৩, ২১ থেকে ৩০ বছরের ৪, ১১ থেকে ২০ বছরের ১ এবং ১০ বছরের কমবয়সী ২ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৮২ জন। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৮ হাজার ৭৪৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর