শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুমিল্লা-৭ আসনের এমপি আলী আশরাফ মারা গেছেন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৩০ জুলাই, ২০২১ ৪:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ মারা গেছেন। শুক্রবার (৩০ জুলাই) বিকেল সাড়ে ৩টায় তিনি ঢাকার একটি হাসপাতালে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছি ৭৪ বছর।

জানা গেছে, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলী আশরাফকে গত ১০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ১৩ জুলাই তাকে আইসিইউতে নেওয়া হয়।

আলী আশরাফের একান্ত সচিব আব্দুল কুদ্দুস হাওলাদার জানান, স্যার বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন, তিনি ডায়াবেটিসেও ভুগছিলেন। বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন, পরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

বর্ষিয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে তার নির্বাচনী এলাকা চান্দিনাসহ কুমিল্লাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আলী আশরাফ এ নিয়ে পঞ্চমবার জাতীয় সংসদে কুমিল্লার ভোটারদের প্রতিনিধিত্ব করছিলেন। তিনি সংসদের ডেপুটি স্পিকারেরও দায়িত্ব পালন করেন।

আলী আশরাফ কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০০ সালে তিনি জাতীয় সংসদের ডেপুটি স্পিকার নির্বাচিত হন। আলী আশরাফ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর