শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

শাহজালাল বিমানবন্দরে ৯ হাজার ইয়াবাসহ সৌদিগামী যাত্রী যেভাবে ধরা পড়লেন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২৮ জুলাই, ২০২১ ১:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৯ হাজার নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটসহ সৌদিগামী মো. সাদ্দাম নামে এক যাত্রীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আজ বুধবার (২৮ জুলাই) সকালে ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করা হয়।

বিমানবন্দর আর্মড পুলিশ জানায়, লাগেজের ভেতরে বিশেষ কৌশলে একটি কালো প্যাকেটে ইয়াবাগুলো লুকানো ছিল। জিজ্ঞাসাবাদে প্রথমে তিনি অস্বীকার করলে পরে তল্লাশিতে ইয়াবাগুলো ধরা পড়ে।

আটক সাদ্দামের বাড়ি কুমিল্লার কোটবাড়ি এলাকায়। এসব ইয়াবা তিনি কুমিল্লার এক ব্যক্তির কাছ থেকে নিয়েছেন। ওই ব্যক্তিদের একটি চক্র সাদ্দামকে সৌদি আরবে যাওয়ার ভিসা ও টিকিট করে দিয়েছে।

এ নিয়ে বিমানবন্দরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) জিয়াউল হক জানান, সালাম এয়ারের ফ্লাইটে সৌদি আরবের দাম্মামের উদ্দেশ্যে যেতে সাদ্দাম ভোর ৬টার দিকে বিমানবন্দরে আসেন। প্রথমে ঢাকা থেকে ওমানের মাসকাট এবং কানেন্টিং ফ্লাইটে সৌদি আরবের দাম্মাম যাওয়ার কথা ছিল তার। সন্দেহভাজন হিসেবে তাকে তল্লাশি করা হলে তার লাগেজের ভেতর থেকে ৮ হাজার ৯৫০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এসব ইয়াবা তিনি সৌদি আরবে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন।

জিয়াউল হক বলেন, আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি, এই ইয়াবাগুলো ২০০ থেকে ৩০০ টাকা করে বিভিন্ন জনের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে। ইয়াবাগুলো নিয়ে সৌদিআরবের দাম্মামের এক প্রবাসীর কাছে হস্তান্তর করার কথা ছিল তার। সেখানে প্রতি পিস এক থেকে দেড় হাজার টাকায় বিক্রি করতেন। সেখানে প্রতি পিস ইয়াবাতে তার ৮শ থেকে ১৩শ টাকা করে লাভ থাকতো।

ইয়াবা পাচার সাদ্দামের এটাই প্রথম নয় উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, ২০২০ সালে আসামি সাদ্দাম ইয়াবা পাচারের সময় পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিল। সেই মামলায় তিনি বর্তমানে জামিনে রয়েছেন। এরই মধ্যে ইয়াবার বড় এই চালান তিনি সৌদি আরবে পাচার করতে যাচ্ছিলেন।

সাদ্দামের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে বলে জানিয়েছে আর্মড পুলিশ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর