সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

এবার এক দিনে ১৬ হাজার ২৩০ জন শনাক্তের রেকর্ড, মৃত্যু ২৩৭


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২৮ জুলাই, ২০২১ ৬:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে প্রতিদিনই করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে। সর্বোচ্চ মৃত্যুর এক দিন পর শনাক্তের নতুন রেকর্ড হয়েছে।

গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২৩০ জন। এখন পর্যন্ত এটি দেশে সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড। এ সময় করোনায় সংক্রমিত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (২৮ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৬ জুলাই দেশে সর্বোচ্চ ১৫ হাজার ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর গতকাল মঙ্গলবার দেশে ভেঙেছে সব মৃত্যুর রেকর্ড, মারা গেছে ২৫৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫৩ হাজার ৮৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ দশমিক ১২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪৯ জন পুরুষ এবং ৮৮ জন নারী। মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৭০ জন। এছাড়া চট্টগ্রামে ৬২, রাজশাহীতে ২১, খুলনায় ৩৪, বরিশালে ৯, সিলেটে ১৮, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ৭ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১, ৮১ থেকে ৯০ বছরের ১৫, ৭১ থেকে ৮০ বছরের ৪৫, ৬১ থেকে ৭০ বছরের ৭৮, ৫১ থেকে ৬০ বছরের ৪৪, ৪১ থেকে ৫০ বছরের ৩৪, ৩১ থেকে ৪০ বছরের ১১ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯ জন মারা গেছেন।

এ পর্যন্ত দেশে করোনায় শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ১০ হাজার ৯৮২ জনে। আর মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ১৬ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৭০ জন। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৩৫ হাজার ৮৮৪ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর