সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

সুফি মিজানের পাঁচ দশকের কর্মময় জীবন নিয়ে ‘পঞ্চাশের প্রাকৃতজন’


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২১ জুলাই, ২০২১ ১০:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশের সফল শিল্প উদ্যোক্তা ‘পিএইচপি ফ্যামিলি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান তৈরি করেছে চ্যানেল ২৪। নিতান্ত সাধারণ মানুষ থেকে গত পাঁচ দশকে সুফি মিজানের অসাধারণ হয়ে ওঠার ইতিহাস নিয়ে ‘পঞ্চাশের প্রাকৃতজন’ নামে এই অনুষ্ঠানটি প্রচার করা হবে আগামীকাল (২৩ জুলাই) শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে, বিকেল ৩টা ৩০মিনিটে ও রাত ৯টা ৩০ মিনিটে।

দেশে জীবদ্দশায় প্রথম শিল্পপতি হিসেবে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদকে ভূষিত হওয়া সুফি মোহাম্মদ মিজানুর রহমানের ‘পঞ্চাশের প্রাকৃতজন’ অনুষ্ঠানটি দেখার আমন্ত্রণ জানিয়ে বিশেষ প্রোমো প্রচার করছে চ্যনেল ২৪।

উল্লেখ্য, ব্যাংকে ১০০ টাকা বেতনের চাকরি করতে করতেই আজকের শিল্পপতিদের শীর্ষ স্থানে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সুফি মোহাম্মদ মিজানুর রহমান। গত পাঁচ দশকেই তিনি গড়েছেন ৩৩টি প্রতিষ্ঠান। ব্যবসা প্রতিষ্ঠানের নামকরণ নিজের নামে করেননি, দিয়েছেন পিএইচপি-পি মানে পিস, এইচ মানে হ্যাপিনেস আর পি মানে প্রসপারিটি। বাংলায় যার অর্থ শান্তি, সুখ ও সমৃদ্ধির ছায়া। যেখানে কাজ করে জীবিকা নির্বাহ করেন প্রায় ১০ হাজার কর্মজীবী। তার গড়া প্রতিষ্ঠানগুলো বছরে লেনদেন করে পাঁচ হাজার কোটি টাকা। সরকারকে ভ্যাট, শুল্ক ও আয়কর বাবদ প্রতিবছর পরিশোধ করা হয় প্রায় ৮০০ কোটি টাকা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর