শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

ইরাকে হাসপাতালের করোনা ওয়ার্ডে আগুন, ৫২ জনের মৃত্যু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ জুলাই, ২০২১ ৯:০১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ইরাকে একটি হাসপাতালের করোনা ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ৫২ জন নিহতের খবর পাওয়া গেছে। আহতের সংখ্যা ৬৭ জন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার (১২ জুলাই) রাতে দক্ষিণ ইরাকের নাসিরিয়ায় আল-হোসাইন হাসপাতালের করোনাভাইরাস আইসোলেশন ওয়ার্ডে এ আগুন লাগে। ওই ওয়ার্ডটিতে ৬০ জন করোনা রোগীর চিকিৎসা নেওয়ার মতো সুযোগ-সুবিধা ছিল। ব্যাপক প্রচেষ্টার পর গভীর রাতেই সেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

অগ্নিকাণ্ডের কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তবে তাৎক্ষণিকভাবে পাওয়া খবরে ধারণা করা হচ্ছে যে, হাসপাতালের অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর করোনা ইউনিটে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা হায়দার আল-জামালি বলেন, আগুন নিয়ন্ত্রণের পর হাসপাতালের ভেতর থেকে দগ্ধ মরদেহ বের করে আনা হয়। জীবিতদের উদ্ধারে সেখানে এখনও তল্লাশি করছেন উদ্ধারকর্মীরা। এখন পর্যন্ত ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে।

মহামারি করোনাভাইরাসের আক্রমণের ফলে হিমশিম খাচ্ছে দীর্ঘদিনের যুদ্ধ সংঘাত ও দুর্নীতিতে পর্যুদস্ত ইরাকের স্বাস্থ্য খাত। ইরাকে এ পর্যন্ত ১৪ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি এসব তথ্য জানিয়েছে।

সূত্র: এএফপি ও আল জাজিরা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর