সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

প্রকৃত ইতিহাস বললে আ.লীগের গায়ে জ্বালা ধরে: মোশাররফ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৭ জুলাই, ২০২১ ১১:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ বলেছেন, আমরা যখন মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসের কথা বলি, তখন আওয়ামী লীগের গায়ে জ্বালা ধরে যায়। যদি নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানে, ৫০ বছরের স্বাধীনতার ইতিহাস জানে, তাহলে আওয়ামী লীগের এদেশে রাজনীতি করার কোনো ক্ষেত্র থাকবে না, আওয়ামী লীগের কোনো অস্তিত্ব থাকবে না।

বুধবার (৭ জুলাই) বিকেলে এক ভার্চুয়াল আলোচনায় তিনি এই অভিযোগ করেন।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটির উদ্যোগে একাত্তরের মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীর জেড ফোর্স গঠন উপলক্ষে এই আলোচনা হয়।

খন্দকার মোশাররফ বলেন, গত ১২ বছর যারা ফ্যাসিবাদী কায়দায় ক্ষমতায় টিকে আছে শুধু ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য। তারা এদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস এবং স্বাধীনতার ৫০ বছরের ইতিহাসকে সম্পূর্ণভাবে বিকৃত করে জনগণকে ও নতুন প্রজন্মকে বিভ্রান্ত করছে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, বিএনপি যেহেতু মুক্তিযুদ্ধের ঘোষকের দল, মুক্তিযোদ্ধাদের দল, যেহেতু গণতন্ত্রের পক্ষে দল, যেহেতু আমাদের দলের প্রতিষ্ঠাতা এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, আমাদের নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া এদেশে সংসদীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন। সেজন্য বিএনপির এটা দায়িত্ব প্রকৃত ইতিহাসকে সামনে তুলে এনে নতুন ভবিষ্যত সৃষ্টি করার জন্য আজকের প্রজন্মকে পথ দেখানো।

খন্দকার মোশাররফ ক্ষমতাসীন দলের কাছে প্রশ্ন রেখে বলেন, আজকে যারা ক্ষমতায় গায়ের জোরে আছেন, ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছেন আরও ক্ষমতায় থাকার জন্য ইতিহাসকে বিকৃত করছেন। জিয়াউর রহমানকে পাকিস্তানের চর বলছেন, তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না বলেছেন। যদি তাই হয় এই জেড ফোর্সের কমান্ডার জিয়াউর রহমানের অধীনে যারা বিভিন্ন পদকে ভূষিত হয়েছিলেন, তারাও পাকিস্তানের চর ছিল কি না- তা এই সরকারকে জনগণের কাছে পরিষ্কারভাবে বলতে হবে।

তিনি বলেন, সরকারে থেকে রচনা লেখা যায় কিন্তু ইতিহাস লেখা যাবে না।

দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী মুক্তিযোদ্ধা সন্মাননা কমিটির আহ্বায়ক মেজর (অব.) ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমের সভাপতিত্বে ও সদস্য সচিব অবসরপ্রাপ্ত কর্নেল জয়নাল আবেদীনের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালাম, কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান বক্তব্য রাখেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর