বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

পাড়া-মহল্লায় বিশেষ অভিযানে নামছে র‍্যাব


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩ জুলাই, ২০২১ ১:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কঠোর লকডাউন চলাকালে মানুষজনকে ঘরে রাখতে রাজধানীর পাড়া-মহল্লায় অভিযান পরিচালনা করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ শনিবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর রাসেল স্কয়ারে লকডাউনে র‌্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, পাড়া-মহল্লায় টহল পরিচালনা করার সময় দেখেছি, অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। বিভিন্ন স্টলে-দোকানে গণজমায়েত দেখা গেছে। তাই সবার প্রতি অনুরোধ পরিবারের কথা বিবেচনা করে হলেও এই ক’দিন করোনার ঝুঁকিপূর্ণ সময়টাতে ঘরে থাকুন। অন্যথায় আমরা মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই র‌্যাব কর্মকর্তা বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় আমরা দেখেছি, অনেকেই পাড়া-মহল্লার চায়ের দোকানে জমায়েত হওয়ার চেষ্টা করছে। এজন্য আমরা আজ থেকে পাড়া-মহল্লায় অভিযান পরিচালনা করবো।

চেকপোস্টে তল্লাশির নামে জরুরি প্রয়োজনে বের হওয়া নাগরিকরা হয়রানির শিকার হচ্ছেন এমন অভিযোগের বিষয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বর্তমানে যে বিশেষ প্রজ্ঞাপন জারি করা হয়েছে এটি বিশেষ পরিস্থিতির কারণে করা হয়েছে। পার্শ্ববর্তী দেশগুলোর করোনা পরিস্থিতি নাজুক হওয়ায় আমাদের দেশে সরকার এই লকডাউন ঘোষণা করেছে। এজন্য আমরা চেকপোস্ট পরিচালনা করছি।

এই র‌্যাব কর্মকর্তা জানান, লকডাউনের নিয়ম না মানায় গত দুই দিনে দেশব্যাপী ৪ শতাধিক মোবাইল কোর্ট পরিচালনা করে চার লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। দেশজুড়ে নিয়মিত টহল ও চেকপোস্টের বাইরে চার শতাধিক অতিরিক্ত চেকপোস্ট পরিচালনা করে যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর