সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ডেসটিনির রফিকুল কাণ্ড: ৪ কারারক্ষী সাসপেন্ড, ১৩ জনের বিরুদ্ধে মামলা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২ জুলাই, ২০২১ ১০:৩৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কারাবন্দি ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনের জুম মিটিং করার ঘটনায় ১৭ কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। এরমধ্যে গত দুই মাসে বিভিন্ন সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে দায়িত্ব পালন করা ৪ জন প্রধান কারারক্ষীকে সাময়িক সাসপেন্ড করা হয়েছে। বিভাগীয় মামলা করা হয়েছে ৭ জন সহকারী কারারক্ষী ও ৬ জন সাধারণ কাররক্ষীর বিরুদ্ধে।

শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার ঢাকা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) তৌহিদুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন অনুসারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, দুই মাস আগে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন ডেসটিনির এমডি রফিকুল আমিন। গত মে ও জুনে তিনি হাসপাতালে বসে মোবাইল ফোন ও জুম প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইন মিটিংয়ে অংশ নেন। গত বুধবার এ তথ্য গণমাধ্যমে ছড়িয়ে পড়লে তা আমাদের নজরে আসে। ওই সময়ে হাসপাতালে কর্তব্যরত কারারক্ষীদের দায়িত্বে অবহেলার জন্য ১৭ জন কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। বিএসএমএমইউ প্রিজন সেলে দায়িত্ব পালন করা ৪ জন প্রধান কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় মামলা করা হয়েছে ৭ জন সহকারী কারারক্ষী ও ৬ জন সাধারণ কাররক্ষীর বিরুদ্ধে। যদি আরও কারো সংশ্লিষ্টতা পাওয়া যায়, তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

দুর্নীতি দমন কমিশন ২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমিনের বিরুদ্ধে দুটি অর্থপাচার মামলা করে। মামলায় গত বছর আদালত রফিকুলের তিন বছরের কারাদণ্ড দেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর