বুধবার, ২৬ জুন, ২০২৪ | ১২ আষাঢ়, ১৪৩১ | ১৯ জিলহজ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ জুন, ২০২১ ৮:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর বেসরকারী এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে ৫৩ দিন পর বাসায় ফিরেছেন। শনিবার (১৯ জুন) রাত সাড়ে ৮টার দিকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় পৌঁছান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে জানিয়েছেন, হাসপাতালে বেশি দিন থাকলে ইনফেকশনের শঙ্কা থাকে। তাই বেগম জিয়াকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত দিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

এর আগে গত ৩ জুন বিকেলে তাকে হাসপাতালের সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) থেকে কেবিনে নেওয়া হয়। এক মাস ধরে তিনি সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

গত ১১ এপ্রিল সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। করোনায় আক্রান্ত হওয়ার পর শারীরিক অবস্থার অবনতি হলে ৭৬ বছর বয়সী খালেদা জিয়াকে গত ২৭ এপ্রিল পরীক্ষার জন্য রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিয়ে যাওয়া হয়। দুই দফা পরীক্ষার পর গত ৯ মে করোনা রিপোর্ট নেগেটিভ আসে খালেদা জিয়ার।

এর আগে, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা করাতে বিদেশে নিয়ে যাওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে গত ৫ মে রাতে সরকারের কাছে লিখিত আবেদন করা হয়। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সাক্ষাৎ করে এই লিখিত আবেদন জমা দেন। গত ৯ মে সেই আবেদন নাকচ করে দেয় সরকার।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর গত বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি পেয়েছিলেন খালেদা জিয়া। এরপর প্রথমে সেপ্টেম্বরে ও পরে চলতি বছরের মার্চে আবারো ছয় মাসের জন্য তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর