বুধবার, ২৬ জুন, ২০২৪ | ১২ আষাঢ়, ১৪৩১ | ১৯ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

উপনির্বাচন: তিন আসনে আ.লীগের টিকিট পেলেন যারা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১২ জুন, ২০২১ ১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জাতীয় সংসদের তিন আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। ঢাকা-১৪ আসনে আগা খান মিন্টু, কুমিল্লা-৫ আসনে আবুল হাশেম খান এবং সিলেট ৩ আসনে হাবিবুর রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে।

শনিবার (১২ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এসব প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়। গণভবন থেকে সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে অংশ নেন মনোনয়ন বোর্ডের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, ড. মো. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান।

সভা শেষে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

এই তিন আসনের জন্য মোট ৯৪ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

এই তিন আসনে ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুলাই। এর আগে ২১ জুন ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করেছিল নির্বাচন কমিশন।

গত ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত ছয় দিন মনোনয়নের জন্য আবেদনপত্র বিতরণ করে আওয়ামী লীগ। গত বৃহস্পতিবার এই তিন আসনে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন ছিল। তিন আসনের মধ্যে সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয় কুমিল্লা-৫ আসনে। আর ঢাকা-১৪ আসনে ৩৪টি এবং সিলেট-৩ আসনে ২৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়।

নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে, এই তিন উপনির্বাচনে ভোটগ্রহণের তারিখ পুনঃনির্ধারণ করা হলেও অন্যান্য কার্যক্রম তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

উল্লেখ্য, ঢাকা-১৪ আসনের সাংসদ আসলামুল হক, কুমিল্লা-৫ আসনের সাংসদ অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন তিনটি শূন্য হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর