বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

রাজধানীর বারিধারা মাদ্রাসা থেকে মনির হোসাইন কাসেমীকে বহিস্কার


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ জুন, ২০২১ ৯:০৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার পরিচালক মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। বর্তমান সহকারী পরিচালক মাওলানা মাসউদ আহমদ ওই দুটি শূন্য পদে তার বর্তমান দায়িত্বের অতিরিক্ত ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বুধবার (৯ জুন) গণমাধ্যমে পাঠনো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিৃবতিতে বলা হয়, গত সোমবার (৭ জুন) মাদানি সোসাইটি বাংলাদেশের পরিচালনা কমিটির সভাপতি বদিউর রহমানের সভাপাতিত্বে বাদ আছর মাদ্রাসা কার্যালয়ে শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়। এরমধ্যে বারিধারা মাদ্রাসার বর্তমান পরিচালক মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমীকে প্রতিষ্ঠানটির সব পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়া হয়।

এ সিদ্ধান্ত প্রসঙ্গে মজলিসে শুরার রেজুলেশনে উল্লেখ করা হয় যে, জামিয়ার পরিচালক মুফতি মনির হোসাইন কাসেমী সাম্প্রতিককালে বিভিন্ন অনুষ্ঠানে রাষ্ট্রবিরোধী কার্যকলাপ, হেফাজতে ইসলাম ইস্যুতে বিতর্কিত হয়ে যাওয়া এবং বিভিন্ন মামলায় এজাহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি থাকায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে জামিয়ার পরিচালক পদসহ অন্যান্য সকল পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হলো।

মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে অব্যাহতিদানের কারণ প্রসঙ্গে রেজুলেশনে উল্লেখ করা হয়, তিনি সাম্প্রতিককালে বিভিন্ন বিতর্কিত বক্তব্য প্রদান করেছেন। বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি হওয়ায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে তাকেও স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এ প্রসঙ্গে শুরা কমিটির অন্যতম সদস্য ও বারিধারা মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি মকবুল হোসাইন কাসেমী বলেন, তারা দুই জন এমন কিছু রাজনৈতিক বক্তব্য ও কাজের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলেছেন, যাতে প্রতিষ্ঠানের শৃঙ্খলা ও নিরাপত্তা এবং প্রতিষ্ঠানের কার্যক্রম অব্যাহত রাখতে শুরা কমিটিকে এ সিদ্ধান্ত নিতে হয়েছে।

তিনি জানান, বৈঠকে পরিচালকের শূন্য পদে বারিধারা মাদ্রাসার বর্তমান সহকারী পরিচালক মাওলানা মাসউদ আহমদকে তার বর্তমান দায়িত্বের অতিরিক্ত ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাব শিক্ষা সচিব মুফতি মকবুল হোসাইন কাসেমী ও সহকারী পরিচালক মাওলানা মাসউদ আহমদের যৌথ সইয়ে পরিচালনার সিদ্ধান্ত হয়।।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর