সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বৃষ্টিতে ডুবলো রাজধানীর বিভিন্ন সড়ক, সীমাহীন দুর্ভোগ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১ জুন, ২০২১ ১:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভোর থেকেই রাজধানীর আকাশ ছিলো মেঘলা। সকাল ৭টার দিকে শুরু হয় তুমুল বৃষ্টি। একটানা চলে সকাল ৯টা পর্যন্ত। ভারী বৃষ্টিপাতে ডুবে যায় রাজধানীর প্রধান প্রধান সড়ক ও অলিগলি। কোন কোন সড়কে জমে যায় হাঁটু সমান পানি। ডুবন্ত অনেক সড়কে তৈরি হয় তীব্র যানজট। এতে বিপাকে পড়েন রাজধানীর অফিসগামীরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজেনরা পোস্ট করেছেন জলাবদ্ধ রাস্তার ছবি কিংবা ভিডিও। রাস্তায় কোমরসমান পানি, তীব্র জ্যাম আর যানবাহন সঙ্কটে যে যার মতো বিরক্তি প্রকাশ করে পোস্ট দিয়েছেন।

অফিসে আসার পথে অনেকেই রাস্তায় পানি জমে থাকার ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। একজন ফেসবুক ব্যবহারকারী অফিসে আসার পথে ঢাকার রাস্তায় জমে থাকা পানির ভিডিও করে লিখেছেন, ‘উন্নয়নের কুড়িল ফ্লাইওভার পার হলাম ৩ ঘণ্টায়’।

সরজমিনে দেখা যায়, ভারী বৃষ্টিপাতের ফলে রাজধানীর গ্রিন রোড, পান্থপথ, ধানমন্ডি, তেজতুরীবাজার, বনানীর কিছু অংশ, মহাখালীর চেয়ারম্যানবাড়ি, মালিবাগ, রামপুরা, চৌধুরীপাড়া, বনশ্রী এলাকায় রাস্তায় পানিতে ডুবে যায়। অনেক সড়কে প্রাইভেট কার ও সিএনজির ইঞ্জিনে পানি ঢুকে বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন অফিসগামী যাত্রীরা। দ্বিগুণ রিকশাভাড়া গুণতে হয় তাদের।

আমিনুল হকের অফিস আর কে মিশন রোডে। তিনি জানান, মগবাজার ওয়ারলেস এলাকা থেকে প্রতিদিন তার অফিসে আসতে সময় লাগে ৩০ মিনিট। আজ আসতে লেগেছে প্রায় দেড় ঘন্টা। আসার পথে রাজারবাগ ও আরামবাগে হাঁটুসমান পানি থাকায় দীর্ঘ সময় জ্যামে বসে থাকতে হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড কর হয়েছে।

এ সময় ময়মনসিংহে ৪৮ মিলিমিটার, নেত্রকোণায় ৩৬ মিলিমিটার, টাঙ্গাইলে ৩৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির খবর এসেছে আরও অন্তত ১৫টি জেলা থেকে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে দেশের সর্বোচ্চ ১০৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নেত্রকোণায় হয়েছে ৯৭ মিলিমিটার।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর