শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

মালয়েশিয়ায় দুই পাতাল ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত ২১৩


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ মে, ২০২১ ১১:০৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মাটির নিচে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ২১৩ জন  যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে অন্তত ৪৭ জনের অবস্থা গুরুতর। তবে এ ঘটনায় কেউ নিহত হয়েছেন কিনা এ রিপোর্ট লেখা পর্যন্ত তা নিশিচত হওয়া যায়নি।

সোমবার (২৪ মে) রাত ৮টার দিকে দেশিটির রাজধানী কুয়ালালামপুরের আমপাং ও কুয়ালালামপুর কনভেনশন সেন্টার (কেএলসিসি)-এর মাঝামাঝি এলাকায় এই ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যমের সব শেষ খবরে বলা হয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত ২১৩ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত হয়েছে ৪৭ জন। আহতদের কুয়ালালামপুর হাসপাতালে নেয়া হয়েছে।

এখন পর্যন্ত কোনো যাত্রী নিহত হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেনি দেশটির গণমাধ্যমগুলো। এই দুর্ঘটনায় কোনো বাংলাদেশী প্রবাসী হতাহত হয়েছে কিনা এ বিষয়েও কোনো খবর পাওয়া যায়নি।

ট্রেন দুটির একটি খালি ছিল এবং অপর ট্রেনটিতে ২১৩ জন যাত্রী ছিল। দুর্ঘটনাটি কিভাবে ঘটেছে সে সম্পর্কে তদন্ত চলছে।

দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ছবি মূহুর্তে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে প্রচার হতে থাকে। ছবিতে দেখা যায়, রক্তাক্ত যাত্রীরা ছটফট করছেন।

 

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী, ফায়ার অ্যান্ড রেসকিউ টিম ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালাচ্ছে।

দেশটির পরিবহনমন্ত্রী দাতুক সেরি ওয়ে কা সিওং স্টেশনে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, রাতে কেএলসিসি স্টেশনটির কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সাথে পরীক্ষার জন্য লাইনে থাকা অপর একটি ট্রেনের সংঘর্ষ হয়।

এ ঘটনার পর দেশটির প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন এক বিবৃতিতে আহতদের দ্রুত সুচিকিৎসা ও ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমটি গঠনের নির্দেশ দিয়েছেন।

 

 

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর