রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

ভারতে করোনায় একদিনে সাড়ে ৪ হাজার মৃত্যুর রেকর্ড, আবার বাড়ছে সংক্রমণ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ মে, ২০২১ ১২:০৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভারতে বেশ কয়েকদিন ধরে নিম্নমুখী ছিল দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু গতকাল মঙ্গলবার আবার বেড়ে গেছে আক্রান্তের সংখ্যা। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৩৩৪ জন। সংক্রমণে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়।

গত কয়েকদিন ধরেই দৈনিক মৃতের সংখ্যাও চিন্তার ভাঁজ ফেলছে ভারতে। একদিনে মৃত্যু হয়েছে ৪৫২৯ জনের।

এ অবস্থায় করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় সাবধানবাণী শোনাচ্ছেন ভারতের বিশেষজ্ঞরা।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২০ লাখেরও বেশি করোনা টেস্ট করা হয়। একদিনে টেস্টের দিক থেকে এটা এখন পর্যন্ত সর্বোচ্চ। পাশাপাশি নতুন আক্রান্ত কম হওয়ায় দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা গত কয়েক দিন ধরেই কমতে শুরু করেছে। ভারতে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩২ লাখ ২৬ হাজার ৭১৯ জন, যা কয়েক দিন আগেও ছিল ৩৭ লাখেরও বেশি।

মঙ্গলবার এক টুইটে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, দেশের ২২টি রাজ্যে করোনা আক্রান্তের হার বেড়েছে ১৫ শতাংশেরও বেশি; এবং বর্তমানে ভারতে করোনায় আক্রান্তের গড় হার ১৩ দশমিক ৩১ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রকাশিত টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এর পর রয়েছে কর্নাটক, কেরালা, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড় ও রাজস্থান।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের সীমান্তবর্তী রাজ্য পশ্চিমবঙ্গে শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৫ জন।

ভারতে এখন পর্যন্ত প্রায় সাড়ে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর