সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

গাজায় ২ সেকেন্ডে আল জাজিরা অফিস গুড়িয়ে দিলো ইসরায়েল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৫ মে, ২০২১ ৭:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ফিলিস্তিনের ভূখণ্ড গাজায় মাত্র দুই সেকেন্ডে হামলা চালিয়ে একটি বহুতল ভবন গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। ভবনটিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক, মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি) ও লন্ডনভিত্তিক সংবাদ ওয়েবসাইট মিডিল ইস্ট আইসহ বিভিন্ন গণমাধ্যমের স্থানীয় অফিস ছিল।

আজ শনিবার (১৫ মে) বিমান থেকে উচ্চ ক্ষমতা সম্পন্ন বোমা ফেলে ভবনটি ধ্বংস করা হয়। তবে তাৎক্ষণিকভাবে এই হামলায় কোনো হতাহত হয়েছে কি না তা জানা যায়নি।

নিজেদের কার্যালয়ে এমন হামলার খবর শনিবার অনলাইন প্রতিবেদনে নিশ্চিত করেছে আল জাজিরা।

টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যায়, ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সাথে মিশে গেছে। মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে।ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ।

এর আগে ভবনটি থেকে সরে যেতে মিডিয়াগুলোকে এক ঘণ্টার আল্টিমেটাম দেয় ইসরাইলি বাহিনী। এরপরই শুরু হয় বিমান হামলা।

গাজার অফিসটিতে ১১ বছর ধরে কাজ করা আল জাজিরার সাংবাদিক সাফাওয়াত আল খালুত তার প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলছেন, দুই সেকেন্ডের মধ্যেই ভবনটি মাটির সঙ্গে মিশে যায়। তিনি বলেন, ‘আমি ১১ বছর ধরে সেখানে কাজ করছি। আমি অনেক ঘটনা ভবনটি থেকে কাভার করেছি, আমরা ব্যক্তিগত পেশাদার জীবন যাপন করেছি, দুই সেকেন্ডের মধ্যে এখন সবকিছুই হারিয়ে গেলো।’

ভবনটি গুড়িয়ে দিয়ে ইসরাইলের বিমানবাহিনী বলছে, এটি হামাসের সম্পত্তি ছিল। ধারণা করা হচ্ছে, এটি গোয়েন্দা কাজে ব্যবহার করত হামাস।

ইসরাইলের বিমান বাহিনী টুইট করে জানায়, ওই বহুতল ভবনটি মানবঢাল হিসেবে ব্যবহার করা হত।

আল জাজিরার খবরে বলা হয়েছে, টানা ষষ্ঠ দিনের মতো ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া হামলায় আহত হয়েছেন হাজারের বেশি মানুষ। পাশাপাশি বহু ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে শনিবার ১৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। এর মধ্যে এক পরিবারের ১০ সদস্য রয়েছে। যাদের আটজন শিশু ও দুইজন নারী।

অপরদিকে হামাসের রকেট হামলায় এ পর্যন্ত ৯ জন ইসরাইলি নিহত হয়েছেন। এর মধ্যে একজন সেনাবাহিনীর সদস্য রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর