রবিবার, ১৬ জুন, ২০২৪ | ২ আষাঢ়, ১৪৩১ | ৯ জিলহজ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ফিলিস্তিনে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে মাহমুদ আব্বাসকে প্রধানমন্ত্রীর চিঠি


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :১২ মে, ২০২১ ২:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সম্প্রতি ইসরায়েলি হামলায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে চিঠি পাঠিয়েছেন।

আজ বুধবার (১২ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গাজায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার বোমাবর্ষণ চলছেই। এতে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ জনে। আহত হয়েছেন এক হাজারের বেশি। জবাবে তেল আবিবে চার শতাধিক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতার স্বপক্ষের সংগঠন হামাস। এতে পাঁচ ইসরায়েলির মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তেল আবিব। প্রতিক্রিয়ায় গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ইসরায়েল। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

গাজার নিয়ন্ত্রণাধীন ফিলিস্তিনি বাহিনী হামাস বলছে, তারা ইসরায়েলি আগ্রাসন এবং সন্ত্রাসবাদের কবল থেকে জেরুজালেমের আল আকসা মসজিদকে রক্ষা করছে। অন্যদিকে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, চলতি বছর প্রথমবারের মতো জেরুজালেমের দিকে রকেট নিক্ষেপ করে রেড লাইন অতিক্রম করছে হামাস।

পবিত্র রমজান মাসের শুরু থেকেই জেরুজালেমের অধিকৃত পশ্চিম তীর এবং গাজায় ফিলিস্তিনি জনগণ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে উত্তেজনা বেড়ে গিয়েছে। গত শুক্রবার বিক্ষোভকারীদের লক্ষ্য করে রাবার বুলেট ও স্টান গ্রেনেড ছুড়ে পুলিশ। এরপর শনিবার, রোববার ও সোমবার দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর