শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৫ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার প্রয়োজন আছে কিনা, প্রশ্ন তথ্যমন্ত্রীর


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৮ মে, ২০২১ ৪:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য আদৌ বিদেশে নিয়ে যাওয়ার প্রয়োজন আছে কিনা সে বিষয়ে প্রশ্ন তুলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বেগম জিয়া দেশে সর্বোচ্চ চিকিৎসা সুবিধা পাচ্ছেন। বিএনপি কেন যে তাকে বিদেশ নিয়ে যেতে চায় সেটি বোধগম্য নয়।

আজ শনিবার (৮ মে) দুপুরে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের দুই বারের প্রধানমন্ত্রী বিশিষ্ট রাজনীতিবিদ বেগম খালেদা জিয়া আমার কাছে একজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, তিনি এখন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তিনি দ্রুত আরোগ্য লাভ করুন এটিই মহান আল্লাহর কাছে প্রার্থনা। বেগম খালেদা জিয়া যাতে সর্বোচ্চ চিকিৎসা সেবা পান তার জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। তিনি সর্বোচ্চ চিকিৎসা সুবিধা এখন বাংলাদেশে পাচ্ছেন। কিন্তু আমরা দেখতে পাচ্ছি, তাকে বিদেশ নিয়ে যাওয়ার জন্য বিএনপি ও পরিবারের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে। যে সব দেশে নিয়ে যাওয়ার কথা বলা হচ্ছে, বিশেষ করে ইংল্যান্ডে, সেখানে করোনা মহামারিতে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করেছে।

তথ্যমন্ত্রী বলেন, সম্প্রতি দেখতে পাচ্ছি বিএনপি দেশের মানুষের স্বাস্থ্য নিয়ে মোটেও উদ্বিগ্ন নয়। এনিয়ে তাদের কোনো চিন্তা নেই। তাদের সব চিন্তা এখন কেন্দ্রীভূত বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে। বেগম খালেদা জিয়ার তাপমাত্রা আছে কি নেই, এটি কত ডিগ্রি আছে, হাঁটুর ব্যথা আছে নাকি নেই। বর্তমানে বিএনপির রাজনীতি এসব কিছুর মধ্যেই সীমাবদ্ধ।

বিএনপিকে অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, আপনাদের চিন্তাটা শুধুমাত্র বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের মধ্যে নিমগ্ন না রেখে জনগণের পাশে দাঁড়ান। যেভাবে মানুষের দোরগোড়ায় আওয়ামী লীগ খাদ্য সহায়তাসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিচ্ছে, সেভাবে আপনারাও মাঠে এসে জনগণের কাছে বিতরণ করুন। তারপর আমাদের ভুলত্রুটি যদি থাকে সেটার সমালোচনা করার অধিকার আপনাদের তৈরি হবে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপিসহ তাদের যেসব মিত্র সরকারের সমালোচনা করে এবং যারা রাত ১২টার পর টেলিভিশনের পর্দা গরম করে তাদের দূরবীন দিয়েও দেশের কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা কেউ কি ত্রাণ বিতরণ কর্মসূচির মধ্যে আছে? সেখানে নেই। তারা শুধু সমালোচনার মধ্যে আছে। আমরা কী কাজ করছি সেটার সমালোচনা করা ছাড়া তাদের কোনো নেই।

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সংবর্ধিত অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত ট্রেজারার এম এ ছালাম, জেলা ইউনিটের সেক্রেটারি মো. আসলাম খাঁন, সিটি ইউনিটের সেক্রেটারি আবদুল জব্বার প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর