রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা ইসলামী দল

সাড়ে ৩ ঘণ্টার বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে হেফাজত নেতাদের কী কথা হলো


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৫ মে, ২০২১ ১২:২১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হেফাজতে ইসলামের সদস্য সচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে ৬ সদস্যদের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তারা স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাড়ে ৩ ঘণ্টাব্যাপী বৈঠক করেন। বৈঠকে হেফাজতে ইসলামের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৪ দফা দাবি পেশ করা হয়।

মঙ্গলবার (৪ মে) রাত সোয়া ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় প্রবেশ করেন হেফাজতে ইসলামের নেতারা। রাত ১২টার দিকে তারা সেখান থেকে বের হন। বৈঠকে হেফাজতের পক্ষে ৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। এছাড়া বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানও উপস্থিত ছিলেন। বৈঠক চলাকালে ব্রাহ্মণবাড়িয়ার-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে প্রবেশ করতে দেখা যায়।

বৈঠকে হেফাজতের পক্ষ থেকে ৪টি দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হচ্ছে:
১. গত মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর বাতিলের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে গ্রেপ্তার হওয়া আলেম-ওলামাদের অবিলম্বে মুক্তি দেওয়া।
২. আলেম-উলামা এবং ধর্মপ্রাণ মুসলমানদের গ্রেপ্তার-হয়রানি আতঙ্ক থেকে মুক্তি দেওয়া।
৩. ২০১৩ সালে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে যে মামলাগুলো হয়েছে পূর্ব আলোচনা অনুযায়ী সেগুলো প্রত্যাহার করা।
৪. দ্রুত কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার ব্যবস্থা করা।

বৈঠক শেষ হেফাজতে ইসলামের সদস্য সচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী সাংবাদিকদের বলেন, আমাদের দাবিগুলো মন্ত্রীকে লিখিতভাবে জানিয়েছি। তিনি আমাদের কথা শুনেছেন, আশ্বাসও দিয়েছেন।

এ সময় হেফাজত নেতাদের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, অধ্যক্ষ মো. মিজানুর রহমান চৌধুরী, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজী, মাওলানা ইয়াহিয়া ও মুফতি জসিমউদ্দিন।

এর আগে গত ১৯ এপ্রিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন হেফাজতে ইসলামের নেতারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর