শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে ৫ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত মালিক-শ্রমিকদের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২ মে, ২০২১ ২:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকারী নির্দেশ না এলেও আগামী ৫ মে থেকে চট্টগ্রামে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছেন সড়ক পরিবহনের মালিক-শ্রমিকেরা। আজ রোববার (২ মে) চট্টগ্রামের স্টেশন রোডে বিআরটিসি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মঞ্জু। বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চলের সভাপতি বাবু মৃণাল চৌধুরীও।

পরিবহন মালিক নেতারা অভিযোগ করেন, লকডাউনে শুধু গণপরিবহন বন্ধ রেখে কলকারখানা, শপিংমলসহ সব প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। কিন্তু গণপরিবহন বন্ধ রেখে মোটরসাইকেল, ট্রাক, অ্যাম্বুলেন্সে পুলিশের সামনে গাদাগাদি করে যাত্রী পরিবহন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে গণপরিবহন ও পণ্য পরিবহন বিপর্যয়ের চিত্র তুলে ধরেন সড়ক পরিবহন মালিক নেতারা। এ সময় গত এক বছরের ব্যাংকের ঋণ কিস্তির সুদের টাকা মওকুফসহ হয়রানি ও পুলিশের মামলা বন্ধ, গাড়ির ডকুমেন্ট হালনাগাদের সময় বৃদ্ধির দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, গণপরিবহন রাস্তায় নামলে সরকারকে বছরে ২৩ হাজার ১০০ টাকা অগ্রিম ট্যাক্স প্রদান করতে হয়। বর্তমানে লক্ষাধিক শ্রমিক কাজ করছেন। দৈনিক পাঁচ কোটি টাকার আয় থেকে শ্রমিকেরা বঞ্চিত হচ্ছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর