শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

ভারতে আবারও কোভিড হাসপাতালে আগুন, ১৮ রোগীর মৃত্যু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১ মে, ২০২১ ১০:০১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আবারও আগুন লেগেছে ভারতের একটি কোভিড হাসপাতালে। গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে দেশটির গুজরাটের ভারুচের একটি বেসরকারি কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৮ জন করোনা পজিটিভ রোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতালটির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ভারুচের প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে ৫০ জন করোনা রোগী চিকিৎসাধীন ছিলেন। গত রাতে আচমকাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আগুন লাগে। ধোঁয়া দেখতে পেয়ে বিপদের আঁচ পান স্থানীয়রা। এরপরেই সাহায্যের জন্য এগিয়ে আসেন তারা। দমকলের কর্মী এবং স্থানীয়দের সহায়তায় ওই কোভিড রোগীদের হাসপাতাল থেকে বের করে নিয়ে যাওয়া হয়। এক ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণে আসে আগুন।

প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের অনুমান, শর্ট সার্কিটের জেরে হাসপাতালে আগুন লেগেছিল। প্রকৃত কারণ খতিয়ে দেখতে পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু, কী কারণে একাধিকবার গুজরাটের বিভিন্ন করোনা হাসপাতালে আগুন লাগছে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

এর আগে গত মার্চে ভদোদরায় একটি কোভিড হাসপাতালে আগুন লেগেছিল। উদ্ধার করা হয়েছিল ২৩ জনকে। তাদের ১৭ জন করোনায় আক্রান্ত ছিলেন। সেই ঘটনায় অবশ্য হতাহতের কোনো খবর মেলেনি। দিনকয়েক আগেই সুরাটের একটি করোনা হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে আগুন লেগেছিল। কর্মকর্তারা দাবি করেছিলেন, আগুনে কেউ হতাহত হননি। ১৬ জন রোগীকেই সুরক্ষিতভাবে শহরের অন্যান্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। যদিও পরে চারজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর