শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা আইন-আদালত

হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১ মে, ২০২১ ৩:৩৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ শনিবার (১ মে) দুপুর ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদ করার জন্য জুনায়েদ আল কাসেমীকে ঢাকায় সিআইডির প্রধান কার্যালয়ে নিয়ে আসা হচ্ছে। এরপর তাকে আদালতে হাজির করে প্রয়োজনে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে সিআইডি।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক গণমাধ্যমকে জানান, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালানোর অন্যতম হোতা জুনায়েদ কাশেমী। ব্রাহ্মণবাড়িয়া সদরসহ চার থানায় হওয়া নাশকতার একাধিক মামলার আসামি তিনি।

উল্লেখ্য, হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর নেতাকর্মীদের বিরুদ্ধে দেশে দায়ের হওয়া ২৩ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছিলো সিআইডি। গত ১৯ এপ্রিল এই দায়িত্ব পায় সংস্থাটি। এই ২৩টি মামলার মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার ১৫টি, কিশোরগঞ্জের ২টি, চট্টগ্রামের ২টি ও মুন্সিগঞ্জের ২টি রয়েছে। এর মধ্যে ২০১৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় ৫টি মামলা এবং চলতি বছরে মামলা হয়েছে ১৮টি।

গত ২০ এপ্রিল এক সংবাদ সম্মেলনে সিআইডির প্রধান ব্যারিস্টার মাববুবুর রহমান বলেছিলেন, আমরা এসব মামলায় প্রাথমিক তদন্তে তিন ধরনের লোকের সংশ্লিষ্টতা পেয়েছি। যারা উপস্থিত থাকছে, অনুপস্থিত থাকলেও ইন্ধন দিয়েছে, আর যারা সরাসরি হামলা ও নাশকতায় জড়িয়েছে। মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করে তদন্ত প্রতিবেদন দাখিল করবো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর