রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

একটি কোম্পানিকে সুবিধা দিতে গিয়ে টিকা আমদানিতে ব্যর্থ সরকার: ফখরুল


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৬ এপ্রিল, ২০২১ ২:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আর্থিক লাভের জন্য সরকার নিজে আমদানি না করে দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাকে করেনার টিকা আমদানির সুযোগ দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৬ এপ্রিল) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। ১৭ এপ্রিল অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ভারত সরকার রপ্তানি নিষিদ্ধের কারণে সেরাম ইনস্টিটিউট বাকি ভ্যাকসিন পাঠাতে অপারগতা জানিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, যা মজুদ আছে তাতে ১২ দিন চলবে। তারপর আর সরবরাহ সম্ভব নয়। এখন পর্যন্ত ৫৭ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। অথচ হার্ড ইউমিনিটি আনতে হলে ১২ কোটি ৫০ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া প্রয়োজন।

বিএনপি মহাসচিব বলেন, এখন প্রথম ডোজ বন্ধ করে দিয়েছে সরকার। সরকার অন্যান্য দেশের সঙ্গে ভ্যাকসিন আনতে যোগাযোগ করছে, শুধু ভারত থেকে না এনে আরও কয়েকটি দেশের চুক্তি করতে। কিন্তু, সরকার একটি প্রতিষ্ঠান এবং একজন ব্যক্তিকে সুবিধা দিতে গিয়ে এখন ভ্যাকসিন অবস্থা ভেঙে পড়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিককে ব্যর্থতার পরিচয় দিয়ে পদত্যাগ করার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জনগণের সঙ্গে প্রতারণা করে সমগ্র জাতিকে চরম স্বাস্থ্য বিপর্যয়ের দিকে ঠেলে দিয়ে সরকার নিজেদের ব্যর্থতা ও দুর্নীতির পরিচয় দিয়েছে। জনগণকে এই চরম অনিশ্চয়তায় ফেলা এবং জীবনের ঝুঁকি তৈরি করার অপরাধে সরকারকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর