রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা ইসলামী দল

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে হেফাজত নেতাদের কী কথা হলো


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২০ এপ্রিল, ২০২১ ১২:১৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকারের কঠোর অবস্থানের কারণে কোণঠাসা হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন। সোমবার (১৯ এপ্রিল) রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় তারা বৈঠক করেন। বৈঠক শেষে হেফাজত নেতারা রাস্তায় বের হয়ে আসলে তাদের অনেকটা হতাশাগ্রস্ত দেখা যায়। গণমাধ্যমের সঙ্গে তারা কোনো কথা বলতে রাজি হননি।

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় এক ঘন্টার বৈঠক শেষে রাত ১১টার দিকে বেরিয়ে আসেন হেফাজতের নেতারা। এ সময় হেফাজতের মহাসচিব নুরুল ইসলামকে দুইজন নেতা ধরে গাড়িতে তোলেন। স্বরাষ্ট্রমন্ত্রীর বাসার সামনে অবস্থানরত গণমাধ্যম কর্মীদের সাথে তারা কোনো কথা না বলে দ্রুত চলে যান।

এর আগে রাত ১০টার দিকে হেফাজতের শীর্ষ নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় প্রবেশ করেন।

হেফাজত নেতাদের সাথে বৈঠক প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একটি গণমাধ্যমকে বলেন, আমি কিছুই জানি না। হঠাৎ করেই তারা বাসায় এসে হাজির হন। তারা দাবি জানান, হেফাজত নেতাদের যাতে গণগ্রেপ্তার না করা হয়। তবে আমি তাদের বলেছি, কোনো গণগ্রেপ্তার হচ্ছে না। যারা অপরাধের সঙ্গে জড়িত, ঠিক তাদের গ্রেপ্তার করা হচ্ছে। পাশপাশি করোনার কারনে বন্ধ কওমি মাদ্রাসা খুলে দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক ও মুখপাত্র জাকারিয়া নোমান ফয়জী বলেন, ‘ফলপ্রসু বৈঠক হয়েছে।’

হেফাজতের শীর্ষ নেতাদের মধ্যে বৈঠকে অংশ নিয়েছেন দলটির নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজী, হেফাজত মহাসচিব নূরুল ইসলাম জিহাদী, মামুনুল হকের ভাই বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান (দেওনার পীর), মাওলানা হাবিবুল্লাহ সিরাজী প্রমুখ।

বৈঠকে তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদসহ পুলিশের দুই-তিনজন সদস্য উপস্থিত ছিলেন।

গত এক সপ্তাহ ধরে একের পর এক গ্রেপ্তার হচ্ছেন হেফাজত নেতারা। এ পর্যন্ত সংগঠনটির নয়জন শীর্ষ নেতা গ্রেপ্তার হয়েছেন। সবশেষ গ্রেপ্তার করা হয় আলোচনার কেন্দ্রে থাকা মাওলানা মামুনুল হককেও। নেতাদের বিরুদ্ধে চলমান এই গ্রেপ্তার অভিযানের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারের কঠোর অবস্থানের কারণে কোণঠাসা হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা সমঝোতার চেষ্টা করছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর