রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা রাজধানী

অবশেষে গ্রেপ্তার হলেন হেফাজত নেতা মাওলানা মামুনুল হক


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৮ এপ্রিল, ২০২১ ১:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার (১৮ এপ্রিল) দুপুর ১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে গত কয়েকদিনে হেফাজতের ৯ জন কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হলো।

পুলিশের তেজগাঁও জোনের উপকমিশনার হারুন অর রশিদের নেতৃত্বে একটি দল মামুনুল হককে গ্রেপ্তার করেন। তাকে তেজগাঁওয়ের উপ পুলিশ কমিশনারের কার্যালয়ে রাখা হয়েছে।

হেফাজতে ইসলামের ঢাকা মহানগর শাখার সেক্রেটারি মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের একটি মামলায় দেখানো হয়েছে বলে জানা গেছে।

পুলিশ সূত্র জানায়, গত ৩ এপ্রিল সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টের ঘটনার পর থেকেই মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় অবস্থান করছিলেন মামুনুল হক। ঘটনার পর থেকেই পুলিশ তাকে নজরদারির মধ্যে রেখেছিল।

গত ৭ এপ্রিল রাতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার করার গুজব ছড়িয়ে পড়েছিল। পর দিন বৃহস্পতিবার (৮ এপ্রিল) তিনি ফেসবুক লাইভে এসে সরকারকে কড়া হুঁশিয়ারি দেন।

ফেসবুক লাইভে তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, ‘যে একটা অবস্থা তৈরি করা হয়েছে তাতে বাংলাদেশ অনিবার্যভাবে একটা সংঘাতময় পরিস্থিতির দিকে দ্রুতগতিতে এগিয়ে যাবে।’ সরকারের সংশ্লিষ্ট মহলকে উদ্দেশ্য করে মামুনুল হক বলেন, ‘আগুন নিয়ে বেশি দিন খেলা করবেন না। এই আগুন নিয়ে খেলার পরিণাম কারো জন্য শুভ পরিণতি ডেকে আনবে না।’

উল্লেখ্য, সম্প্রতি হেফাজতের হরতালে রাজধানীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে দুটি মামলাসহ মামুনুল হকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

 

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর