শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা জাতীয়

আজ চাঁদ দেখা গেলে কাল থেকে রোজা শুরু


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ এপ্রিল, ২০২১ ৯:৪৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) চাঁদ দেখা গেলে রাতেই তারাবিহ এবং আগামীকাল বুধবার থেকে মাহে রমজানের রোজা শুরু হবে। আজ দেশের কোথাও চাঁদ দেখা না গেলে শাবান মাস ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে বৃহস্পতিবার শুরু হবে রমজানের রোজা।

সাধারণত সৌদি আরবের পরদিন বাংলাদেশে রমজান মাস শুরু হয়। মঙ্গলবার থেকে সৌদি আরবে রোজা শুরু হয়েছে। সৌদি আরব ছাড়াও একই সময়ে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরে রোজা শুরু হয়েছে। সে হিসাবে বাংলাদেশের আকাশে আজ চাঁদ দেখা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

১৪৪২ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করবেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। গতকাল ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করা হলো। টেলিফোন নম্বর- ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর- ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর