সোমবার, ১ জুলাই, ২০২৪ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ২৪ জিলহজ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

রিসোর্ট কাণ্ড মামনুলের হকের ‘ব্যক্তিগত ব্যাপার’ বললেন বাবুনগরী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১১ এপ্রিল, ২০২১ ৪:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রিসোর্ট কাণ্ডে বিতর্কিত মাওলানা মামুনুল হককে হেফাজতে ইসলামের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লেও শেষ পর্যন্ত তার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি সংগঠনটির শীর্ষ নেতারা।

আজ রোববার (১১ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারী দারুল উলূম মাদ্রাসায় অনুষ্ঠিত সভা শেষে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেছেন, মামুনুল হকের বিষয়ে সভায় কোনো আলোচনা হয়নি। মামুনুল হকের দ্বিতীয় বিবাহ শরীয়ত সম্মত। এটি তার ব্যক্তিগত ব্যাপার।এ বিষয়ে হেফাজতের কোনো বক্তব্য নাই।

সকাল ১১টায় শুরু হওয়া এই বৈঠক শেষ হয় বিকেল চারটায়। এতে হেফাজতে ইসলামের চট্টগ্রামের শীর্ষ নেতারা অংশ নেন। সভায় ঢাকা ও অন্য জেলার শীর্ষ নেতারা ভার্চুয়ালি যুক্ত হন।

হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের বিষয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরী সাংবাদিকদের বলেন, যারা দোষী তাদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করুক, এতে আমাদের আপত্তি নেই। কিন্তু নির্দোষ ছাত্রদের প্রশাসন জুলুম-নির্যাতন করছে। শুনেছি, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চাকরিতে প্রমোশনের জন্য ধরপাকড় করছেন। এতে আবার উত্তেজনা সৃষ্টি হলে এর জন্য আমরা দায়ী থাকবো না।

লকডাউনে মাদ্রাসা বন্ধ করা যাবে না জানিয়ে জুনায়েদ বাবুনগরী বলেন, মাদ্রাসার কোনো শিক্ষক-ছাত্র এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। করোনা না আসার জন্য মাদ্রাসা খোলা রাখতে হবে। মাদ্রাসা খোলা থাকলে কুরআন-হাদীসের বরকতে করোনা আসবে না।

সভায় আগামী ২৯ মে হেফাজতে ইসলামের উদ্যোগে হাটহাজারী দারুল উলূম মাদ্রাসায় ওলামা মাশায়েখ সম্মেলন কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত শনিবার (৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের র‍য়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবরুদ্ধ হন মাওলানা মামুনুল হক। ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী হিসেবে পরিচয় দেন তিন। নাম বলেন, আমেনা তাইয়্যেবা। পরে জানা যায়, এটি তার প্রথম স্ত্রীর নাম। সঙ্গে থাকা নারীর নাম জান্নাত আরা ঝর্ণা। অবরুদ্ধ মামুনুল হককে হেফাজতের কর্মী-সমর্থকরা রিসোর্টে হামলা চালিয়ে সেখান থেকে ছিনিয়ে নিয়ে যান।

রিসোর্টে হেফাজত কর্মীদের ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় সোনারগাঁও থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে। সবকটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে।

এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে মামুনুল হকের বিভিন্ন অডিও রেকর্ড ফাঁস হয়। এতে বিতর্কিত হয়ে পড়েন মামুনুল হক। তার রিসোর্ট কাণ্ডে বিব্রতকর অবস্থায় পড়ে যায় হেফাজত।

গেল বুধবার (৭ এপ্রিল) রাতে মামুনুল হককে গ্রেফতারের গুজব ছড়িয়ে পড়ে ফেসবুকে। কিন্তু তার পরদিন বৃহস্পতিবার বিকেলে ফেসবুক লাইভে এসে তিনি সরকারকে কড়া হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যে একটা অবস্থা তৈরি করা হয়েছে তাতে বাংলাদেশ অনিবার্যভাবে একটা সংঘাতময় পরিস্থিতির দিকে দ্রুতগতিতে এগিয়ে যাবে।’ সরকারের সংশ্লিষ্ট মহলকে উদ্দেশ্য করে মামুনুল হক বলেন, ‘আগুন নিয়ে বেশি দিন খেলা করবেন না। এই আগুন নিয়ে খেলার পরিণাম কারো জন্য শুভ পরিণতি ডেকে আনবে না।’

ফেসবুক লাইভে মামুনুল হক ফাঁস হওয়া অডিও রেকর্ডের বিষয়টি স্বীকার করে জান্নাত আরা ঝর্ণাকে তার দ্বিতীয় স্ত্রীবিলে দাবি করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর