শনিবার, ২৯ জুন, ২০২৪ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২২ জিলহজ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

‘ফিরোজা’য় আরও ৮ জন করোনায় আক্রান্ত

খালেদা জিয়ার জন্য হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১১ এপ্রিল, ২০২১ ৭:৪০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কোনো উপসর্গ না থাকলেও যে কোনো জরুরি পরিস্থিতির জন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং দিয়ে রাখা হয়েছে।

আজ রোববার (১১ এপ্রিল) সন্ধ্যায় গুলশানে ‘ফিরোজায়’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তার চিকিৎসক ডা. মামুন। খালেদা জিয়া ছাড়াও তার বাসার আরও ৮ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে তিনি জানান।

ডা. মামুন জানান, চার-পাঁচ দিন আগে বেগম খালেদা জিয়ার বাসার একজন স্টাফের হালকা জ্বর ছিলো, তখন তাকে আমরা টেস্ট করাই। ফলাফল পজিটিভ আসে। পরে ওই স্টাফ যে রুমে থাকতো সেখানকার বাকিদেরও চেক করানো হয়। তাদেরও ফল আসে পজিটিভ। এরপর সেফটি পারপাসে ম্যাডামেরও চেক করানো হয়। দেখা যায় ম্যাডামেরও করোনা পজিটিভ।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ম্যাডামের ফিজিক্যাল কন্ডিশন ভালো। তার এখন পর্যন্ত কোনো রকম উপসর্গ নেই। যেমন জ্বর, কাশি, গলা ব্যথা, শ্বাসকষ্ট এরকম কোনকিছু নেই।

বাসায় রেখে খালেদা জিয়ার ট্রিটমেন্ট করা সম্ভব কি-না এমন প্রশ্নের জবাবে ডা. মামুন বলেন, এখন পর্যন্ত বাসায় রেখে ট্রিটমেন্ট করা সম্ভব। ম্যাডামের চিকিৎসার জন্য যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে আমরা ওনাকে পর্যবেক্ষনে রাখছি। ডাক্তারদের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেয়া আছে। একটি প্রাইভেট হাসপাতালের কেবিন আমরা ঠিক করে রেখেছি।

তথ্যটি আগে জানাননি কেন এর ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, একজন ডাক্তার হিসেবে রোগীর প্রাইভেসি রক্ষা করা আমার ঈমানী দায়িত্ব। একজন ডাক্তার হিসেবে যেটা করার আমি সেটা করেছি। পরবর্তিতে দলের মহাসচিব বিষয়টি জানিয়েছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর