শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

আজ হাটহাজারী মাদ্রাসায় জরুরী সভা

মামুনুল হকের বিষয়ে কী সিদ্ধান্ত নিচ্ছে হেফাজত?


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১০ এপ্রিল, ২০২১ ১০:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামের হাটহাজারী দারুল উলূম মাদ্রাসায় আজ রোববার (১১ এপ্রিল) জরুরী সভা ডেকেছে হেফাজতে ইসলাম। সভায় হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের চট্টগ্রামের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন। সভায় ঢাকা ও অন্য জেলার শীর্ষ নেতারা ভার্চুয়ালি যুক্ত হবেন।

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় এই সভা শুরু হওয়ার কথা রয়েছে।

সভার এজেন্ডায় রয়েছে হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোর্ট ইস্যু, হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা এবং মাদ্রাসা বন্ধের বিষয়টি।

হেফাজতে ইসলামের দায়িত্বশীল একটি সূত্র রাজনীতি সংবাদকে এ তথ্য জানিয়েছে।

হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের বৈঠকের খবরে সংগঠনটির নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে কৌতূহল দেখা দিয়েছে। বৈঠকে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা নিয়ে ফেসবুকে হেফাজতের নেতা-কর্মীরা নানা মন্তব্য করছেন।

মাওলানা মামুনুল হকের ঘনিষ্ঠ সালাহুদ্দীন মাসুদ শনিবার রাতে ফেসবুকে পোস্ট দিয়ে কেন্দ্রীয় কমিটির সভার যে কোনো সিদ্ধান্ত মেনে নিতে হেফাজতের কর্মী-সমর্থকদের আজ রাতে মানসিকভাবে তৈরি হতে বলেছেন।

সালাহুদ্দীন মাসুদের এই বার্তায় হেফাজতের কর্মী-সমর্থকদের অনেকে ধারণা করছেন, কেন্দ্রীয় কমিটির সভায় মামুনুল হককে হয়তো দায়িত্ব থেকে অব্যাহতির সিদ্ধান্ত হতে পারে।

এ বিষয়ে জানতে হেফাজতে ইসলামের চট্টগ্রামের একজন দায়িত্বশীল নেতা নাম প্রকাশ না করার শর্তে রাজনীতি সংবাদকে জানান, মামুনুল হকের বিষয়ে সংগঠনের শীর্ষ নেতাদের মধ্যে প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। এতে অনেকে তার পক্ষে-বিপক্ষে মত দিয়েছেন। সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

তিনি জানান, সভায় হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা ও মাদ্রাসা বন্ধের বিষয়ে কর্মসূচির সিদ্ধান্ত হতে পারে।

উল্লেখ্য, গত শনিবার (৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের র‍য়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবরুদ্ধ হন মাওলানা মামুনুল হক। ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী হিসেবে পরিচয় দেন তিন। নাম বলেন, আমেনা তাইয়্যেবা। পরে জানা যায়, এটি তার প্রথম স্ত্রীর নাম। সঙ্গে থাকা নারীর নাম জান্নাত আরা ঝর্ণা। অবরুদ্ধ মামুনুল হককে হেফাজতের কর্মী-সমর্থকরা রিসোর্টে হামলা চালিয়ে সেখান থেকে ছিনিয়ে নিয়ে যান।

রিসোর্টে হেফাজত কর্মীদের ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় সোনারগাঁও থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে। সবকটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে।

এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে মামুনুল হকের বিভিন্ন অডিও রেকর্ড ফাঁস হয়। এতে বিতর্কিত হয়ে পড়েন মামুনুল হক। তার রিসোর্ট কাণ্ডে বিব্রতকর অবস্থায় পড়ে যায় হেফাজত।

গেল বুধবার (৭ এপ্রিল) রাতে মামুনুল হককে গ্রেফতারের গুজব ছড়িয়ে পড়ে ফেসবুকে। কিন্তু তার পরদিন বৃহস্পতিবার বিকেলে ফেসবুক লাইভে এসে তিনি সরকারকে কড়া হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যে একটা অবস্থা তৈরি করা হয়েছে তাতে বাংলাদেশ অনিবার্যভাবে একটা সংঘাতময় পরিস্থিতির দিকে দ্রুতগতিতে এগিয়ে যাবে।’ সরকারের সংশ্লিষ্ট মহলকে উদ্দেশ্য করে মামুনুল হক বলেন, ‘আগুন নিয়ে বেশি দিন খেলা করবেন না। এই আগুন নিয়ে খেলার পরিণাম কারো জন্য শুভ পরিণতি ডেকে আনবে না।’

ফেসবুক লাইভে মামুনুল হক ফাঁস হওয়া অডিও রেকর্ডের বিষয়টি স্বীকার করে জান্নাত আরা ঝর্ণাকে তার দ্বিতীয় স্ত্রীবিলে দাবি করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর