শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

শীতলক্ষ্যায় অর্ধশত যাত্রী নিয়ে লঞ্চডুবি, তরুণীর লাশ উদ্ধার


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৪ এপ্রিল, ২০২১ ৯:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে তেলবাহী টেঙ্কারের ধাক্কায় যাত্রী বোঝাই একটি লঞ্চ অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে গেছে। এ ঘটনায় এক তরুণীর লাশ উদ্ধার করা হয়েছে।

আজ রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। উদ্ধার কাজ চালাচ্ছেন পুলিশ, নৌপুলিশ ও ফায়ার সাভিসের কর্মীরা। তবে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ইতোমধ্যে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে বলে জানা গেছে।

ডুবে যাওয়া লঞ্চটির নাম রাবিতা আল হাসান। নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে যাত্রী নিয়ে চলাচল করে লঞ্চটি। প্রতিদিনের মতো আজও নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে অর্ধশত যাত্রী নিয়ে যাত্রী নিয়ে লঞ্চটি মুন্সীগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা করে।

প্রত্যক্ষদর্শী লঞ্চের যাত্রী আবুল কালাম একটি গণমাধ্যমকে জানান, প্রায় ১৫ মিনিট পর লঞ্চটি বন্দর থানার মদনগঞ্জে নির্মাণাধীন শীতলক্ষ্যা সেতু-৩ এর নিকট পৌছলে পিছন থেকে একটি তেলবাহী টেঙ্কার লঞ্চটিকে ধাক্কা দিলে সাথে সাথে নদীতে ডুবে যায়। দুর্ঘটনার পর পরই তেলবাহী টেঙ্কারটি দ্রুত গতিতে পালিয়ে যায়।

লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদল সংবাদিকদের জানান, লঞ্চটি সন্ধ্যা ৬টার কিছু সময় পর নারায়ণগঞ্জ ছেড়ে যায়। পথিমধ্যে ঝড়ের কবলে পড়লে এটি দুর্ঘটনার শিকায় হয় এবং অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়।

দুর্ঘটনায় লঞ্চটি নিমজ্জিত হলে ১৫/২০জন যাত্রী সাঁতরিয়ে তীরে উঠলেও লঞ্চের ভিতরে থাকা যাত্রীদের ভাগ্যে কি ঘটেছে তা বলা যাচ্ছে না।

খবর পেয়ে বন্দর ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থল পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। ঘটনাস্থলে বন্দরসহ নৌপুলিশের সদস্যরাও রয়েছে।

সন্ধ্যা সাড়ে সাতটায় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতলের জরুরি বিভাগের চিকিৎসক সাবিনা ইয়াসমিন জানিয়েছেন, লঞ্চ ডুবির ঘটনায় একজন যুবতীর লাশ উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর