শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ঢাকা-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়াসহ গুরুত্বপূর্ণ শহরে বিজিবি মোতায়েন


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৭ মার্চ, ২০২১ ৮:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

অস্থিতিশীল পরিস্থিতির জেরে ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) রাতে শহরগুলোতে বিজিবি মোতায়েন করা হয়।

বিজিবির পরিচালক অপারেশন লে. কর্ণেল ফয়জুর রহমান জানান, রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে থেকে দায়িত্ব পালন করবেন বিজিবি সদস্যরা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বিক্ষোভে উত্তপ্ত রয়েছে রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার (২৬ মার্চ) দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়।

একই দিন চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে মাদ্রাসাছাত্রদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের গুলিতে চারজন গুলিবিদ্ধ হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তারা মারা যান।

এদিকে চট্টগ্রামে চার মাদ্রাসাছাত্র নিহতের খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইউনুছিয়া ও জামিয়া সিরাজিয়া মাদ্রাসার কয়েকশ শিক্ষার্থী জুমার নামাজের পর বিক্ষোভে ফেটে পড়েন। এ সময় তারা সরকারি-বেসরকারি অফিস, বঙ্গবন্ধু ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পুলিশ সুপারের কার্যালয় ও রেলস্টেশনে পুড়িয়ে দেয়। উপড়ে ফেলা হয় রেললাইন।

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রদের ওপর হামলা ও মৃত্যুর ঘটনায় শুক্রবার রাতে সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংবাদ সম্মেলন থেকে আজ শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ ও আগামীকাল রোববার (২৮ মার্চ) হরতালের কর্মসূচি ঘোষণা দেয় তারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর