রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ঢাকায় এসেছেন নরেন্দ্র মোদী


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৬ মার্চ, ২০২১ ১০:৪২ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দু’দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ শুক্রবার (২৬ মার্চ) সকালে সাড়ে দশটার দিকে একটি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী।

পরে ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিমানবন্দর থেকে সাভারে জাতীয় স্মৃতি সৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে যাবেন ভারতের প্রধানমন্ত্রী। বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেবেন নরেন্দ্র মোদি। রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘরের উদ্বোধন করবেন বাংলাদেশ ও ভারতের সরকার প্রধান।

আগামীকাল অনুষ্ঠিত হবে দু’দেশের শীর্ষ পর্যায়ের বৈঠক। এতে ৫টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। এছাড়া ঢাকা-জলপাইগুড়ি রেলপথ চালুসহ কয়েকটি প্রকল্প উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। দুইদিনের সফর শেষে রোববার রাতে দেশে ফিরবেন নরেন্দ্র মোদি।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বরণ করতে প্রস্তুত ঢাকা। রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাগুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর