রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

কোনো হরতাল করতে দেওয়া হবে না, হুঁশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ মার্চ, ২০২১ ১১:৩৯ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল হুঁশিয়ার করে বলেছেন, ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কোনো হরতাল করতে দেওয়া হবে না।

শুক্রবার (২৬ মার্চ) রাতে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রদের ওপর হামলা ও মৃত্যুর ঘটনায় শুক্রবার রাতে সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামী বাংলাদেশ। সেখান থেকে শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ ও রোববার (২৮ মার্চ) হরতালের কর্মসূচি ঘোষণা দেয় তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বিক্ষোভে উত্তপ্ত রয়েছে রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার (২৬ মার্চ) দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়।

একই দিন চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে মাদ্রাসাছাত্রদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের গুলিতে চারজন গুলিবিদ্ধ হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তারা মারা যান।

এদিকে চট্টগ্রামে চার মাদ্রাসাছাত্র নিহতের খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইউনুছিয়া ও জামিয়া সিরাজিয়া মাদ্রাসার কয়েকশ শিক্ষার্থী জুমার নামাজের পর বিক্ষোভে ফেটে পড়েন। এ সময় তারা সরকারি-বেসরকারি অফিস, বঙ্গবন্ধু ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পুলিশ সুপারের কার্যালয় ও রেলস্টেশনে পুড়িয়ে দেয়। উপড়ে ফেলা হয় রেললাইন। ফলে বিকেল চারটা থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর