শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

মেক্সিকোতে বন্দুকধারীদের আচমকা হামলায় ১৩ পুলিশ নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ মার্চ, ২০২১ ১১:২৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মেক্সিকোর রাজধানীর বাইরে ওঁৎ পেতে থাকা বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত হয়েছেন।

জানা যায়, ঘটনায় নিহতরা সবাই পুলিশ কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনীর সংশ্লিষ্ট। ধারণা করা হচ্ছে মধ্য মেক্সিকোর কোনো সন্ত্রাসী সংগঠন এই কার্যক্রম পরিচালনা করেছে। একটি ওয়ারেন্ট নিয়ে প্রায় পাঁচটি গাড়িতে করে ৪২ জনকে অফিসারকে পাঠিয়েছিলো মেক্সিকো পুলিশ কর্তৃপক্ষ। কিন্তু যাত্রাপথেই ওঁত পেতে থাকা অন্তত ৩০ জন বন্দুকধারী একে-৪৭ ও স্নাইপার রাইফেল নিয়ে পুলিশ সদস্যদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে শুরু করে। এতে ঘটনাস্থলেই ১৩ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন ৯ জন।

সাম্প্রতিক বছরগুলোতে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক হত্যাকাণ্ডের শিকার হওয়ার অন্যতম ঘটনা এটি, যা দক্ষিণ আমেরিকার দেশটিকে নাড়িয়ে দিয়েছে।

সামাজিকমাধ্যমে এ ঘটনার বিভৎস দৃশ্যের ছবি ছড়িয়ে পড়েছে। যাতে বুলেটে ঝাঁজরা হয়ে যাওয়া পুলিশের গাড়ি, ট্রাক ও রাস্তায় কিংবা গাড়িতে কর্মকর্তাদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে।

মেক্সিকোর নিরাপত্তামন্ত্রী রড্রিগো মার্টিনেজ-সেলিস বলেন, কৌটেপেক হ্যারিনাস পৌরসভার এললানো গ্রান্ডি এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহরে প্রকাশ্যে দিনের আলোতে হামলা চালিয়েছে সংঘবদ্ধ বন্দুকধারীরা। পুলিশ তখন এলাকাটিতে টহল দিচ্ছিল।

যেখানে হামলাটি হয়েছে, সেটি মেক্সিকো সিটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ও তোলুকা শহরের দক্ষিণ দিকে অবস্থিত।

গণমাধ্যমকে মন্ত্রী বলেন, এই হামলা মেক্সিকোর জন্য লজ্জার। আইনের সমর্থনে সর্বশক্তি নিয়ে আমরা এই হামলার জবাব দেব।

হামলাকারীদের খুঁজে বের করতে মেক্সিকোর ন্যাশনাল ও সশস্ত্র বাহিনী তল্লাশি চালাচ্ছে। হামলার ঘটনায় অপরাধীদের কতজন আহত কিংবা নিহত হয়েছেন; তা জানা সম্ভব হয়নি। এ ছাড়া দেশটির মাদকচক্রও এই হামলায় জড়িত কিনা; তা এখনও জানা সম্ভব হয়নি।

সূত্র: রয়টার্স, বিবিসি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর