রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নয়া পল্টনে মওদুদ আহমদের জানাযায় মানুষের ঢল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ মার্চ, ২০২১ ২:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নয়া পল্টনে বিএনপির কার্যালয়ের সামনের দুপাশের সড়ক তখন কানায় কানায় পূর্ণ। লোকে লোকারন্য বিএনপির রাজনীতির এই আঁতুড়ঘর। দূর দূরান্ত থেকে দলে দলে নেতাকর্মীরা এসেছেন প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের লাশবাহী কফিন এলো বেলা ১১ টার কিছু সময় পর। তার জানাজায় অংশ নিতে আসা হাজার হাজার নেতাকর্মীরা সকাল থেকেই অপেক্ষায় ছিলেন। লাশ আসার পর সেখানে এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

জানাজা শেষে প্রিয় নেতার লাশ ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

জানাযায় অংশ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ শুধু একজন রাজনৈতিক ছিলেন না, তিনি একজন কিংবদন্তি ছিলেন। তার দীর্ঘ জীবনে তিনি অনেক পরিবর্তনের সাথে সম্পৃক্ত ছিলেন। প্রতিটি পরিবর্তনেই তার মূল লক্ষ ছিলো একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করা, একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, মওদুদের এই চলে যাওয়া শুধুমাত্র বিএনপির জন্য নয়, সমগ্র দেশের জন্য, জাতির জন্য একটা অপূরণীয় শুন্যতার সৃষ্টি করলো। তিনি একজন অভিভাবক ছিলেন। আমি ব্যক্তিগতভাবে ও আমাদের দল অত্যন্ত নিজেদেরকে শুন্য মনে করছি এবং তার অভাব অনুভব করছি। আজকে আপনারা সবাই দেখেছেন এই বরেণ্য ব্যক্তির প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ এসেছেন। তারা শ্রদ্ধা জানাচ্ছেন। আমরা পরম করুণাময় আল্লাহ তায়লার কাছে এই দোয়া করবো, আল্লাহ তায়ালা যেনো তার সকল গুনাহ মাফ করে দিয়ে তাকে বেহেশত নসিব করেন।

জানাযা শেষে দলের স্থায়ী কমিটির সদস্যরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জানাযা শেষে হেলিকপ্টারে করে মওদুদ আহমদের মরদেহ নোয়াখালী নিয়ে যাওয়া হয়েছে। কোম্পানিগঞ্জ উপজেলা মাঠে জানাজা শেষে পারিবারিক করব স্থানে বাবা মা’র কবরের পাশে দাফন করা হবে।

এর আগে সকাল ১০ টায় হাইকোর্ট প্রাঙ্গণে মওদুদ আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান বিচারপরতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল বিভাগের বিচারপতি নুরুজ্জামান, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর (বীর উত্তম), আলতাফ হোসেন চৌধুরী, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ঢাকা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ সহ কয়েক হাজার আইনজীবী জানাযায় অংশ নেয়।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গত মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ব্যারিস্টার মওদুদ আহমদ। সেখানে প্রবাসীরা তার প্রথম জানাজায় অংশ নেন। পরে মওদুদের মরদেহ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর