সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

আজ প্রমাণিত হয়েছে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যায় না: শেখ হাসিনা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ মার্চ, ২০২১ ৬:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালে নির্মমভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। পঁচাত্তরের পরে যে সরকার এসেছিল, তাদের ভয় ছিল একটি নাম নিয়ে, তা হল বঙ্গবন্ধু। যে কারনে তার নাম মুছে ফেলার চেষ্টাই ছিল তাদের মূল উদ্দেশ্য। কিন্তু ইতিহাস থেকে কখনো সত্যকে মুছে ফেলা যায় না। আজ প্রমাণিত হয়েছে, বঙ্গবন্ধুকে মুছে ফেলা যায় না।

আজ শুক্রবার (১৯ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আজকের অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, জাতির পিতা কখনও থেমে যাননি, মানুষের ভাগ্য পরিবর্তনের সংগ্রাম এগিয়ে নিয়ে গেছেন। ভাষা আন্দোলনের পথ বেয়ে স্বাধীনতা পর্যন্ত নিজের পুরোটা জীবন দেশ ও জনগণের জন্য উৎসর্গ করেছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, শেখ মুজিবুর রহমান বাংলার প্রথম ভূমিপুত্র যে কিনা এ দেশের সরকার প্রধান হয়েছেন। তার আগে বা তাকে হত্যার পরে যারা সরকারে এসেছিলেন তারা কেউই এই মাটির সন্তান ছিলেন না।

শেখ হাসিনা বলেন, শ্রীলঙ্কা আমাদের ঘনিষ্ঠ বন্ধু। সমসাময়িক বিভিন্ন ইস্যুতে শ্রীলঙ্কা সম-মনোভাব পোষণ করে। বাংলাদেশের জনগণের পক্ষ থেকে শ্রীলঙ্কার জনগণের প্রতি গভীর শ্রদ্ধা জানায়। শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের সৌহার্দ্য অটুট থাকবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেয়ায় বিশ্ব নেতাদের প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ‘সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরীতা নয়’ অনুসরণ করেনই সারাবিশ্বের সাথে সম্পর্ক রক্ষা করে চলেছে বাংলাদেশ। এমন চমৎকার নীতির কারণেই বিশ্ব নেতারা মুজিব বর্ষের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন, বাংলাদেশের সাথে সুসম্পর্ক রক্ষা করে চলেছেন।

মুজিববর্ষের অনুষ্ঠানে ভিডিও বার্তায় বক্তব্য রাখায় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ভি লাভরফকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

‘মুজিব চিরন্তন’ দশ দিনব্যাপী অনুষ্ঠানমালার আজকের থিম ‘যতকাল রবে পদ্মা যমুনা’।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস এবং তিন বাহিনীর প্রধান উপস্থিত আছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর