শনিবার, ২৯ জুন, ২০২৪ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২২ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

লক্ষ্মীপুর-২ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন নয়ন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ মার্চ, ২০২১ ৭:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের উপনির্বাচনে নৌকার টিকিট পেয়েছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। আজ শনিবার (১৩ মার্চ) আওয়ামী লীগের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় মনোনয়ন পাওয়ার পর নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, মানুষের দোয়া ও আন্তরিক ভালোবাসায় প্রিয় নেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমাকে নৌকা প্রতীক দেওয়ায় প্রধানমন্ত্রীসহ আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ এপ্রিল লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

কুয়েতে মানব ও অর্থপাচারের মামলায় এ আসনের স্বতন্ত্র এমপি কাজী শহীদুল ইসলাম পাপুলের সাজা হওয়ায় গত ২২ ফেব্র্রুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ৩ মার্চ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

প্রসঙ্গত, অর্থ ও মানব পাচারের মামলায় গত ২৮ জানুয়ারি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেয় কুয়েতের আদালত। পাশাপাশি তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানাও করা হয়।

গত বছরের ৬ জুন রাতে কুয়েতের বাসা থেকে আটক করা হয় তাকে। আটকের সাড়ে সাত মাস আর বিচারপ্রক্রিয়া শুরুর সাড়ে তিন মাসের মাথায় দণ্ডিত হন কাজী শহিদ ইসলাম পাপুল।

গত ২২ ফেব্রুয়ারি অর্থ এবং মানব পাচারের অভিযোগে কুয়েতে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন সংসদ সচিবালয়। প্রজ্ঞাপনে বলা হয় কুয়েতে ফৌজদারী অপরাধে ৪ বছরের সাজা হওয়ায় সংবিধান অনুযায়ী সংসদ সদস্য পদে থাকার যোগ্যতা হারিয়েছেন পাপুল। কুয়েতে রায় ঘোষণার দিন থেকেই তার পদ শূন্য হয়েছে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর