রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি ধরা পড়েছে নরসিংদীতে


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ মার্চ, ২০২১ ১:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি রুবেলকে তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার রায়পুর থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রামে নিয়ে আসছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালী থানার একটি টিম।

সিএমপির কোতোয়ালী জোনের এসি নোবেল চাকমা রাজনীতি সংবাদকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কারাগার থেকে পালিয়ে যাওয়া ওই হাজতিকে প্রেপ্তার করা হয়েছে। তবে তাকে কখন গ্রেপ্তার করা হয়েছে তা জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

কারা কর্তৃপক্ষ জানায়, পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলের গ্রামের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি এলাকায়। তার বাবার নাম শুক্কুর আলী ভাণ্ডারি। নগরীর সদরঘাট থানার একটি খুনের মামলায় গত ৯ ফেব্রুয়ারি গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়। কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের পানিশমেন্ট ওয়ার্ডে রাখা হয়েছিল তাকে।

গত শনিবার (৬ মার্চ) নিয়মিত বন্দি গণনার সময় তার কারাগারে না থাকার বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনার পর কারাগারে পাগলা ঘণ্টা বাজিয়ে কারা অভ্যন্তরে দাঙ্গা পুলিশ দিয়ে তল্লাশিও চালানো হয়। ওই হাজতিকে খুঁজে না পাওয়ার কথা উল্লেখ করে নগরীর কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান।

এরপর কারাগারে বিভিন্নভাবে তল্লাশি করেও ওই হাজতিকে খুঁজে পাওয়া যায়নি। গেল শনিবার রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো.রফিকুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, শনিবার ভোর সোয়া ৫ টা থেকে ৬ টার মধ্যে হাজতি রুবেল উধাও হয়ে যান।

কারাগার থেকে হাজতি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে জেলার রফিকুল ইসলামসহ এক ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া, দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ঘটনা তদন্তে কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ খুলনার ডিআইজি প্রিজন্স মোহাম্মদ সগিরকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

তদন্ত কমিটির প্রধান খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) ছগির মিয়া কারাগারের ভিডিও ফুটেজ পর্যালোচনা করে জানিয়েছেন, হাজতী রুবেল কারা অভ্যন্তরে ফাঁসির সেলের পাশে নির্মাণাধীন চারতলা ভবনের ছাদে উঠে সেখান থেকে পালিয়ে যান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর