শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম কারাগারের সিসি ক্যামেরায়ও নিখোঁজ হাজতির ফুটেজ নেই, কারা কর্তৃপক্ষের মামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৭ মার্চ, ২০২১ ১২:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে তল্লাশি করেও গত ৩০ ঘন্টায় নিখোঁজ হওয়া হাজতির সন্ধান মেলেনি। এমনকি কারাগারের সিসি ক্যামেরায়ও নিখোঁজ হাজতির ফুটেজ নেই! নিরুপায় হয়ে কারা কর্তৃপক্ষ হাজতি নিখোঁজের ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে। তবে এখনও পর্যন্ত কারাগারে নিখোজ হাজতির সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

শনিবার (৬ মার্চ) রাতে নগরীর কোতোয়ালী থানায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, নিখোঁজ হাজতি ফরহাদ হোসেন রুবেল কারাগারের পঞ্চম তলার ১৫ নম্বর ওয়ার্ডে থাকতেন। শনিবার ভোর সোয়া পাঁচটা থেকে ছয়টার মধ্যে রুবেল উধাও হয়ে যান।

এর আগে শনিবার সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান কোতোয়ালী থানায় একটি জিডি করেন।

কারা কতৃপক্ষ জানায়, নিখোঁজ বন্দি ফরহাদ হোসেন রুবেল নগরীর সদরঘাট থানার একটি খুনের মামলার আসামি। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামে। তার বাবার নাম শুক্কুর আলী ভাণ্ডারি। গত ৯ই ফেব্রুয়ারি গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়। কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের পানিশমেন্ট ওয়ার্ডে রাখা হয়েছিল তাকে।

এ বিষয়ে কথা বলতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শফিকুল ইসলাম খান ও জেলার রফিকুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জান্নাতুল ফেরদৌসী বেগম রাজনীতি সংবাদকে বলেন, গতকাল থেকে কারাগারে এখনো তল্লাশি চলছে। কিন্তু নিখোঁজ হাজতিকে পাওয়া যাচ্ছে না।

প্রশ্নের জবাবে তিনি বলেন, কারাগারের সবকটি সিসি ক্যামেরার ফুটেজ চেক করা হয়েছে। কিন্তু কোথাও নিখোঁজ হাজতির কোনো ফুটেজ নেই। তবে ওই হাজতি কারাগারের মূল ফটক দিয়ে বের হননি, সেটা আমরা ফুটেজ চেক করে নিশ্চিত হয়েছি।

কারাগারের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রাজনীতি সংবাদকে বলেন, পুরো কারাগার সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। নিখোঁজ হাজতি যদি পালিয়ে যান, তাহলে সেটা অবশ্যই ক্যামেরায় ধরা পড়ার কথা। ওই হাজতি কি পালিয়ে গেছেন নাকি কোথাও লুকিয়ে আছেন সেটা আমরা এখনও নিশ্চিত করে বলতে পারছি না।

মামলার তদন্ত কর্মকর্তা আইয়ুব উদ্দিন রাজনীতি সংবাদ বলেন, নিখোঁজ হাজতির বিষয়ে আমরা এখনও কোনো ক্লু পাইনি।

নিয়ম অনুযায়ী প্রতিদিন সকালে কারাগারে থাকা বন্দিদের সংখ্যা মেলাতে গণণা করা হয়। শনিবার সকালে গণনাকালে বন্দি ফরহাদ হোসেন রুবেলের (হাজতি নম্বর: ২৫৪৭/২১) অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনার পর বিকেলে নিখোঁজ বন্দির সন্ধানে চট্টগ্রাম কারাগারে বাজানো হয় ‘পাগলা ঘণ্টা’। নিখোঁজের ৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও হদিস মেলেনি।

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/03/07/%e0%a6%9a%e0%a6%9f%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%97%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae-%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0%e0%a6%be%e0%a6%97%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a5%e0%a7%87%e0%a6%95%e0%a7%87-%e0%a6%b9/

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর