মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম কারাগার থেকে খুনের আসামি লাপাত্তা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৬ মার্চ, ২০২১ ১০:৩০ : অপরাহ্ণ
চট্টগ্রাম কারাগার থেকে ফরহাদ হোসেন রুবেল নামে এক খুনের আসামি লাপাত্তা হয়ে গেছেন।
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফরহাদ হোসেন রুবেল নামে এক খুনের আসামি লাপাত্তা হয়ে গেছেন। আজ শনিবার ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটে।

কারাগারের ভেতরে অনেক খোঁজাখুঁজি করেও এই খুনের আসামির সন্ধান পাচ্ছে না কারা কর্তৃপক্ষ।

এই হাজতির সন্ধানে কারাগারের ভেতরে রাত ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তল্লাশি চলছে। এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় জিডি করেছে কারা কর্তৃপক্ষ।

এ বিষয়ে কথা বলতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শফিকুল ইসলাম খান ও জেলার রফিকুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

নিয়ম অনুযায়ী, প্রতিদিন সকালে কারাগারে থাকা বন্দিদের সংখ্যা মেলাতে গণণা করা হয়। সকালে গণনাকালে ওই বন্দির (হাজতি নম্বর: ২৫৪৭/২১) অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনার পর বিকেলে নিখোঁজ বন্দির সন্ধানে চট্টগ্রাম কারাগারে বাজানো হয় ‘পাগলা ঘণ্টা’। এছাড়া কারাগারে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাজতি নিখোঁজের ১৬ ঘণ্টা পেরিয়ে গেছে। এখনও হদিস মিলেনি। কারাবন্দি কারাগারে নাকি পালিয়ে গেছেন তাও জানে না কারা কর্তৃপক্ষ।

কারা কতৃপক্ষ জানায়, নিখোঁজ বন্দি ফরহাদ হোসেন রুবেল নগরীর সদরঘাট থানার একটি খুনের মামলার আসামি। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামে। তার বাবার নাম শুক্কুর আলী ভাণ্ডারি। গত ৯ ফেব্রুয়ারি গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়। কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের পানিশমেন্ট ওয়ার্ডে রাখা হয়েছিল তাকে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজন মোহাম্মদ ফজলুল হক বলেন, কারাগার থেকে ফরহাদ হোসেন রুবেল নামে এক হাজতি লাপাত্তা হয়ে গেছেন। ওই বন্দিকে এখনও খুঁজে পাওয়া যায়নি। আমরা কারাগারের বিভিন্ন জায়গায় তল্লাশি করছি।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন রাজনীতি সংবাদকে বলেন, আজ ভোরে একজন হাজতি নিখোঁজের ঘটনায় কারা কর্তৃপক্ষ বিকেলে থানায় একটি জিডি করেছে। ওই হাজতি সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি হিসেবে গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। একজন তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর