বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

হল খোলার দাবিতে জাবি উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ ফেব্রুয়ারি, ২০২১ ১২:০০ : অপরাহ্ণ

স্থানীয়দের হামলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় আজ (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছেন তিন শতাধিক ছাত্র-ছাত্রী। বিক্ষোভ শেষে শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন। আবাসিক হল খুলে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আজ শনিবার দুপুর ২টা পর্যন্ত আলটিমেটাম দেন শিক্ষার্থীরা।

তাদের দাবি, শনিবার দুপুর ২টার মধ্যে আবাসিক হল খুলে দিতে হবে, ক্যাম্পাসসংলগ্ন এলাকার রাস্তায় ফটক নির্মাণ এবং আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহন করতে হবে। উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীরা হুঁশিয়ার করে বলেন, দাবি আদায় না হলে আমরা এখান থেকে সরব না। আর ২টার মধ্যে দাবি আদায় না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এক সপ্তাহ আগের একটি ক্রিকেট ম্যাচে বাকবিতণ্ডার জের ধরে স্থানীয়দের সঙ্গে বিরোধ চলছিল জাবির কয়েকজন শিক্ষার্থীর। এই ঘটনার রেশ ধরে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে জাবি সংলগ্ন গেরুয়া এলাকায় স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। গ্রামবাসী মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সকলে একত্রিত হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। স্থানীয়দের হামলায় জাবির অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে ১১ শিক্ষার্থী গুরুতর অবস্থায় সাভারের এনাম মেডিকেলে চিকিৎসাধীন আছেন।


আরও খবর