সোমবার, ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯ | ৪ জিলহজ, ১৪৪৩

মূলপাতা বিএনপি

প্রেসক্লাবের সামনে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩০ : অপরাহ্ণ

রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে দলটির নেতা-কর্মীরা। আজ (১৩ ফেব্রুয়ারি) শনিবার বেলা সোয়া ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এই পরিস্থিতি তৈরি হয়।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ শাখা এ সমাবেশের আয়োজন করে।

প্রতিবাদ সমাবেশে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্য চলাকালে বিএনপি নেতা-কর্মীরা কিছুটা উত্তেজিত হয়ে পড়লে পুলিশ এগিয়ে আসে। পরে একদল নেতা-কর্মী বেড়া ভেঙে প্রেসক্লাবের ভেতরে ঢুকে পড়ে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে নেতা-কর্মীরা। পরে পুলিশ লাঠিচার্জ করলে বেশ কয়েকজন আহত হন।

পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, পূর্ব পরিকল্পিতভাবে সম্পূর্ণ বিনা উস্কানিতে নেতা-কর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে।

সকাল ১০টায় সমাবেশ শুরুর কথা থাকলেও এর আগেই শুরু হয় বিএনপির প্রতিবাদ। ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী ব্যানার নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহ প্রেসক্লাবে জড়ো হতে শুরু করেছে। ফলে প্রতিবাদ সভা পরিণত হয় মহাসমাবেশে। নেতাকর্মীদের মিছিল ও মুর্হুমুর্হু স্লোগানে পুরো প্রেসক্লাব ও আশপাশের এলাকা উত্তপ্ত হয়ে উঠে।

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। প্রেসক্লাব ও সচিবালয় এলাকা বন্ধ করে দিয়েছে পুলিশ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর