বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আন্তর্জাতিক

সু চি কোথায় জানে না কেউ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০০ : অপরাহ্ণ

মিয়ানমারে সামরিক বাহিনী ক্ষমতা গ্রহণের পর ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) নেত্রী অং সান সু চিকে গৃহবন্দী করে। কিন্তু সু চিকে কোথায় রাখা হয়েছে, তা কেউ জানে না।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) এনএলডির একজন নেতা নাম না প্রকাশের শর্তে বার্তা সংস্থা এএফপিকে জানায়, সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্ট গৃহবন্দী অবস্থায় আছেন। তবে তাদের কোথায় রাখা হয়েছে, তা কেউ জানে না। তাদের অবস্থান পরিস্কার নয়।

এনএলডির ওই নেতা বলেন, বর্তমান পরিস্থিতি হচ্ছে ‘উন্মুক্ত বাতাসে বন্দী দশা’ এর মতো। আমাদের বাইরে যাওয়ার অনুমতি নেই। আমরা খুবই উদ্বিগ্ন।

ভয় সত্ত্বেও দলটি তাদের ফেসবুক পেজে এক বার্তায় সু চিসহ সব নেতাদের মুক্তি দিতে আহ্বান জানায়। সেখানে আরও বলা হয়, ‘এই ঘটনা দেশের পাশাপাশি সেনাবাহিনীর ইতিহাসে এক কলঙ্ক হয়ে থাকবে। একই সঙ্গে আমরা ২০২০ সালের সাধারণ নির্বাচনের ফল মেনে নিতে সেনাবাহিনীর প্রতি দাবি জানাচ্ছি।’

মিয়ানমারে গতকাল (১ ফেব্রুয়ারি) সোমবার রক্তপাতহীন সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে দেশটির সেনাবাহিনী। তার আগে তারা মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চি ও তাঁর দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) শীর্ষ নেতাদের আটক করে


আরও খবর