রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ | ১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

চট্টগ্রামে ভোটের মধ্যে গুলিবর্ষণকারী সেই যুবক নগর ছাত্রলীগ নেতা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩০ জানুয়ারি, ২০২১ ১১:৩০ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি নির্বাচনের দিন পাথরঘাটা এলাকায় প্রকাশ্যে গুলি ছুড়তে থাকা অস্ত্রধারী সেই যুবককে চিহ্নিত করেছে পুলিশ। তার নাম আ ফ ম সাইফুদ্দিন। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসভাপতি।পুলিশ সাইফুদ্দিনকে চিহ্নিত করলেও এখনো তাকে গ্রেফতার করতে পারেনি।

দলীয় মহল থেকে জানা গেছে, আ ফ ম সাইফুদ্দিন নগরীর সিটি কলেজ থেকে মাস্টার্স পাস করেছে। তার বাড়ি পশ্চিম মাদারবাড়ি ১ নম্বর গলিতে। তিনি ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত নবনির্বাচিত কাউন্সিলর পুলক খাস্তগীরের অনুসারী। নির্বাচনের সময় তাকে পুলক খাস্তগীরের সাথে দেখা গেছে বলে জানিয়েছেন স্থানীয় ছাত্রলীগের একজন নেতা।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন রাজনীতি সংবাদকে বলেন,  ‘পাথরঘাটা এলাকায় প্রকাশ্যে গুলি ছুড়তে থাকা অস্ত্রধারী যুবক নগর ছাত্রলীগের সহসভাপতি আ ফ ম সাইফুদ্দিন। তিনি পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চলছে।’

আওয়ামী লীগ সমর্থিত নবনির্বাচিত কাউন্সিলর পুলক খাস্তগীর রাজনীতি সংবাদের কাছে দাবি করেছেন, আ ফ ম সাইফুদ্দিন নামে নগর ছাত্রলীগের কোনো নেতাকে তিনি চেনেন না।

পুলক খাস্তগীর বলেন,  ‘অনেকে অনেক কথা বলবে। আমার কোনো গ্রুপ নেই। নগরীতে গ্রুপিং রাজনীতি করেন নাছির আর নওফেল।’

নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রনি মির্জা রাজনীতি সংবাদকে বলেন,  ‘নগর ছাত্রলীগের সহসভাপতি আ ফ ম সাইফুদ্দিন পাথরঘাটা ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর পুলক খাস্তগীরের অনুসারী। তিনি দীর্ঘ দিন ধরে পুলক খাস্তগীরের সাথে রাজনীতি করেন।’

ভোটের দিন (২৭ জানুয়ারি) ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীরের অনুসারীদের সঙ্গে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালির সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একটি গলি থেকে বের হয়ে কালো প্যান্ট, হলুদ-কালো জ্যাকেট পরা এক যুবক প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি ছুড়তে দেখা যায়। তখন বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালি তার কর্মী-সমর্থকদের নিয়ে ওই যুবককে ধাওয়া দিলে পালিয়ে যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ওই যুবকের গুলি ছোঁড়ার ভিডিও ছড়িয়ে পড়ে।


আরও খবর