বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

পতেঙ্গা-হালিশহর হবে পর্যটন ও শিল্পভিত্তিক মডেল টাউন: রেজাউল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ জানুয়ারি, ২০২১ ৮:০০ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পতেঙ্গা-হালিশহর এলাকাকে পর্যটন ও শিল্পভিত্তিক মডেল টাউন হিসেবে গড়ে তোলার সম্ভাবনা জাগিয়ে তুলেছেন। আমি মেয়র নির্বাচিত হলে পতেঙ্গা-হালিশহরকে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণালয়ের সাথে সমম্বয় করে বিশেষ উদ্যোগ নিব।

শুক্রবার (২২ জানুয়ারি) নগরীর উত্তর ও দক্ষিণ পতেঙ্গা এবং দক্ষিণ হালিশহর ওয়ার্ডে গণসংযোগকালে পথসভায় তিনি এসব কথা বলেন।

রেজাউল করিম চৌধুরী বলেন, পতেঙ্গা হালিশহরের কৃষিজ পণ‌্য একসময় বেশ সমাদৃত ছিল। বিশেষত পতেঙ্গার তরমুজ মানে বিশেষ একটা ব‌্যাপার ছিল চট্টগ্রাম ও আশপাশের এলাকায়। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বেড়ে গেলে জোয়ারে নোনাপানি প্রবেশ করে পতেঙ্গা হালিশহরের সুবিস্তীর্ণ ভূমির অনেকটা পরিত‌্যক্ত হয়ে যায়।

নৌকার মেয়র প্রার্থী বলেন, পতেঙ্গা সি বীচের আধুনিকায়ন, বিস্তীর্ণ খোলা জায়গাকে পরিকল্পিত ছকে আন্তর্জাতিক মানের আবাসিক হোটেল, পার্ক, খেলার মাঠ, কালচারাল কমপ্লেক্স এবং স্কুল, কলেজ, বিশ্ববিদ‌্যালয়, হাসপাতাল, শপিংমল সমৃদ্ধ আবাসিক এলাকা গড়ার মধ‌্য দিয়ে পতেঙ্গা-হালিশহর এলাকা অপার সম্ভাবনায় পরিণত হয়েছে।

রেজাউল বলেন, পতেঙ্গায় বিপিসি, ইস্টার্ন রিফাইনারি, খাদ‌্যগুদাম, বিমানবন্দর, বিমান ঘাটি, নৌ ঘাটি, কেইপিজেড, সিইপিজেড এর মত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও স্থাপনা থাকায় যানবাহনের চাপ অত‌্যধিক। চলমান এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করে নির্মাণাধীন কর্ণফুলী টানেলের কাজ সম্পন্ন হয়ে গেলে অনেকটাই যানজটমুক্ত হবে পুরো চট্টগ্রাম।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী শাহনুর বেগম।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর