সোমবার, ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯ | ৪ জিলহজ, ১৪৪৩

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

বিএনপির কাউন্সিলর প্রার্থীদের এলাকা ছেড়ে যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে: আমীর খসরু


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ জানুয়ারি, ২০২১ ৫:০১ : অপরাহ্ণ

বিএনপির কাউন্সিলর প্রার্থীদের এলাকা ছেড়ে যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ২০-৩০ জনের গ্রুপ নিয়ে কাউন্সিলর প্রার্থীদের এলাকা ছেড়ে চলে যেতে বলছে। এ অবস্থায় নির্বাচনের যে কয়দিন বাকি আছে, সেই দিনগুলো কীভাবে কাটবে তা পুরোপুরি অনিশ্চিত।

আজ (২১ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুরে নগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনে সিটি করপোরেশন নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

বিএনপির সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী আমীর খসরু অভিযোগ করে বলেন, গতকাল বুধবার নাসিমন ভবনে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করেছে। প্রার্থীর গাড়ি ভাঙচুর করেছে। তাদের ক্যাম্প তারা ভেঙে ইস্যু তৈরি করে বিএনপির কার্যালয়ে হামলা করেছে

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন বানচাল করার জন্য আওয়ামী লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে। গত দুই-তিনদিন ধরে পতেঙ্গা থেকে শুরু করে কালুরঘাট পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হানা দিচ্ছে পুলিশ। যেখানে নেতাকর্মীরা অনুপস্থিত, সেখানে বিএনপির নেতাকর্মীদের পরিবারকে হেনস্থা করা হচ্ছে। অথচ আইনশৃঙ্খলা বাহিনীর কাজ জনগণের সুরক্ষা নিশ্চিত করা, জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়া। সেটি না করে তারা নির্বাচনী কাজকে বাধাগ্রস্ত করছে।

আমীল খসরু বলেন, তারা এমন একটি পরিবেশ সৃষ্টি করেছে, যাতে মানুষ নির্বাচনের আগ্রহ হারিয়ে ফেলে, ভোটকেন্দ্রে না যায়। গেলেও তাদের নিয়ন্ত্রিত অবস্থায় পুরো নির্বাচন চলে, সেই ব্যবস্থা করা হয়েছে। এই নির্বাচনের তো কোনো প্রয়োজন নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর প্রমুখ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর