রবিবার, ১৪ জুলাই, ২০২৪ | ৩০ আষাঢ়, ১৪৩১ | ৭ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

রাজধানীতে হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীতের অনুভূতি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২০ জানুয়ারি, ২০২১ ১২:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছিল, ১৯ জানুয়ারির পর রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলের আকাশ মেঘলাসহ গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। সেই পূর্বাভাসই সত্যি হলো। বুধবার (২০ জানুয়ারি) সকাল ১০টার পর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। পশ্চিম/দক্ষিণ-পশ্চিমের হিমেল হাওয়া বাড়িয়ে দিয়েছে শীতের অনুভূতি।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া ঢাকাসহ এর পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, শীতের এই সময়ে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে ঢাকা বিভাগে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

দেশের অন্য এলাকায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি বা ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদফতরের সহকারী পরিচালক কাওসার পারভীন বলেন, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় শীত অনুভূত হচ্ছে। দেশের সব স্থানেই তাপমাত্রা ১০ ডিগ্রির বেশি। বুধবার থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এই বৃষ্টি তিন দিন হতে পারে। ২৩ তারিখ থেকে শীত আরও বাড়বে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর