রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ | ১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

নির্বাচিত হলে উন্নয়ন বঞ্চিত মোহরাকে আধুনিক উপশহরে পরিণত করবো: ডা. শাহাদাত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৭ জানুয়ারি, ২০২১ ৫:০৮ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নিবার্চনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, চাঁন্দগাও থানার মোহরা এলাকাটি এখনও অবহেলিত। এখানে শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াতসহ পর্যপ্ত উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ এলাকা দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত। আমি মেয়র নির্বাচিত হলে মোহরা এলাকাকে একটি আধুনিক উপশহরে পরিণত করবো।

আজ (১৭জানুয়ারি) রোববার নগরীর ৫ নম্বর মোহর ও ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডে গণসংযোগকালে এক পথসভায় তিনি এ কথা বলেন।

ধানের শীষের মেয়র প্রার্থী ভোটারদের আশ্বাস দিয়ে বলেন, এখানে একটি বিশেষায়িত হাসপাতাল গড়ে তুলবো, যাতে এলাকার মানুষজন চিকিৎসাসেবা পান। শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান, কারিগরি শিক্ষা, কম্পিিউটার ইন্সটিটিউশন গড়ে তোলাসহ বৃহত্তর চান্দঁগাওয়ে সরকারী স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেব।

ডা. শাহাদাত বলেন, বৃহত্তর চাঁন্দগাও মোহরার অন্যতম সমস্যা জলবদ্ধতা এবং সুপেয় পানির সংকট। কর্ণফুলী নদী ও হালদা নদীর সংলগ্ন এসব নীচু এলাকায় প্রায় সময় জোয়ারের পানিতে ডুবে থাকে। এতে করে জলবদ্ধতার সৃষ্টি হয়ে জনগণকে চরম দূভোর্গ পোহাতে হয়। নগরীর ভরাট হয়ে যাওয়া পুরানো খাল সংস্কার এবং নতুন খাল খননসহ আধুনিক ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ নিলে জলবদ্ধতা সংকট কাটিয়ে উঠা সম্ভব হবে। মেয়র হলে নিবার্চিত হলে নগরীর সৌন্দয্য বর্ধন করে পর্যটন বান্ধব, সুপেয় পানি, পয়:নিষ্কাশন ও আধুনিক ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ নেব।

পথসভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এসময় উপস্থিত ছিলেন নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, সাবেক কাউন্সিলর নাজিম উদ্দীন আহমেদ, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, চান্দগাও থানা বিএনপির সভাপতি ও মোহরা ওর্য়াড কাউন্সিলর প্রার্থী মো: আজম, পূর্ব ষোলশহর ওর্য়াড কাউন্সিলর প্রার্থী হাসান লিটন, মহিলা কাউন্সিলর প্রার্থী শাহে নেওয়াজ চৌধুরী মিনু, মোহরা ওর্য়াড বিএনপির সভাপতি জানে আলম জিকু, সাধারন সম্পাদক মো: ফিরোজ খান প্রমুখ।


আরও খবর