বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

ঝুঁকিপূর্ণ পাহাড়ের বাসিন্দাদের পুনর্বাসন করা হবে: রেজাউল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৬ জানুয়ারি, ২০২১ ৭:৪৬ : অপরাহ্ণ

নগরীর পাহাড়তলী ও লালখান বাজার এলাকায় ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশে বসবাসকারী বাসিন্দাদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, আমি মেয়র নির্বাচিত হলে ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশে বসবাসকারী বাসিন্দাদের উচ্ছেদ করবো না, তাদের নিরাপদ জায়গায় পুনর্বাসনের ব্যবস্থা করবো।

আজ (১৬ জানুয়ারি) শনিবার নগরীর পাহাড়তলী, লাল খান বাজার ওয়ার্ডে গণসংযোগকালে এক পথসভায় তিনি এসব কথা বলেন।

নৌকার মেয়র প্রার্থী রেজাউল করিম বলেন, পাহাড়তলী, লালখান বাজার ও বাগমনিরাম ওয়ার্ড চট্টগ্রামের ঐতিহ্য। পাহাড় ঘেরা সবুজ এলাকা চট্টগ্রামকে বৈচিত্রময়তা দিয়েছে। অন্যান্য জেলা ও দেশের মানুষ এ এলাকায় এসে শান্তির পরশ পায়। হাতে গোনা অসাধু কিছু মানুষের জন্য এমন সুন্দর এলাকার সামাজিক পরিবেশ বিনষ্ট হতে দেয়া যায়না। যারা পাহাড়ের আশ্রয়ে জঙ্গি আস্তানা, মাদকের আখড়া ও দখলবাজি করছে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়তে হবে।

পথসভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেন, গুজবের উপর ভর করে অনেকেই রাজনীতির নামে আখের গুছাতে আসতে পারে। জঙ্গি রাজাকারদের উপর ভর করে গুজব ছড়িয়ে আন্দোলনের নামে সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করে, মানুষ পুড়িয়ে ক্ষমতায় যেতে চেয়ে প্রতিরোধের মুখে ব্যর্থ হয়েছে। করোনা মহামারীতে নানা গুজব ছড়িয়ে মানুষের সকল প্রকার চিকিৎসা ব্যবস্থায় ব্যাঘাত ঘটিয়ে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলেছে। দুর্নীতির বরপুত্র তারেক রহমানের লন্ডনী টিকেটে তারা নির্বাচন করতে এসেও জনগনের মুখোমুখি না হয়ে নানা অজুহাত তুলে নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে আবারো নতুন ষড়যন্ত্রের বীজ বোনার অপচেষ্টা করছে।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, যুগ্ম সম্পাদক বদিউল আলম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম দিদার, সদস্য বেলাল আহম্মদ, খুলশী থানা আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মেদ হোসেন হিরন, যুগ্ম আহবায়ক মনিনুল হক, নগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সিদ্দিক আহম্মদ, পাতাড়তলী ওয়ার্ডের সাধারন সম্পাদক কায়সার মালিক, সাধারণ সম্পদাক দিদারুল আলম মাসুম, ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলাল, ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিল প্রার্থী গিয়াস উদ্দিন প্রমুখ।


আরও খবর